মেঘনা ব্যাংক ট্যাপ এন পে মোবাইল ব্যাংকিং এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধনী | daily-sun.com

মেঘনা ব্যাংক ট্যাপ এন পে মোবাইল ব্যাংকিং এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধনী

ডেইলি সান অনলাইন     ৩১ জানুয়ারী, ২০১৮ ১৬:৪০ টাprinter

মেঘনা ব্যাংক ট্যাপ এন পে মোবাইল ব্যাংকিং এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধনী

 

সম্প্রতি কক্সবাজারস্থ সিগাল হোটেলে মেঘনা ব্যাংক ট্যাপ এন পে - এর মোবাইল ব্যাংকিং এ্যাপস এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উল্লেখ্য মেঘনা ব্যাংক ট্যাপ এন পে বাংলাদেশে প্রথমবারের মতো ৪র্থ প্রজন্মের প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নিরাপদ মোবাইল ব্যাংকিং সেবা নিয়ে এসেছে।  
এই মোবাইল ব্যাংকিং এ্যাপস এর মাধ্যমে গ্রাহক ঘরে বসেই টাকা পাঠানো, মোবাইল ফোন রিচার্জ, টিকেটিং এবং বিল পেমেন্ট সেবা গ্রহণ করতে পারবেন। 
উক্ত অনুষ্ঠানে মেঘনা ব্যাংকের চেয়ারম্যান  জনাব এইচ এন আশিকুর রহমান এমপি, মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর চেয়ারম্যান ড. মো: জহির উদ্দিন, মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর পরিচালক জনাব দাতো' হুসিয়ান এ রহমান , মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড.কামরুল আহসান উপস্থিত ছিলেন।

 


মাননীয় সংসদ সদস্য, কক্সবাজার -৩ জনাব সাইমুম সরওয়ার কমল এমপি, মাননীয় সংসদ সদস্য, সংরক্ষিত আসন- ৫০ (কক্সবাজার) জনাবা খোরশেদ আরা হক এমপি, ডিজিএফআই, কক্সবাজার লে. কর্ণেল জুবায়ের, জেলা প্রশাসক, কক্সবাজার জনাব মোঃ আলী হোসেন এবং পুলিশ সুপার, কক্সবাজার ড. এ কে এম ইকবাল হোসেন, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়াও কোম্পানীর এইচ আর এন্ড এডমিন বিভাগের প্রধান কর্নেল মো: এনায়েত করিম, পিএসসি (অব:), সেলস এন্ড মার্কেটিং বিভাগের প্রধান আবুল হোসেন (ইমন) সহ সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সূচনা বক্তব্যে মেঘনা ব্যাংকের চেয়ারম্যান  জনাব এইচ এন আশিকুর রহমান এমপি বলেন যে মেঘনা ব্যাংক ট্যাপ এন পে সার্ভিস বাংলাদেশে মোবাইল ব্যাংকিং এ প্রচলিত গতানুগতিক পদ্ধতি হতে সম্পূর্ন ভিন্ন এবং এই মোবাইল ব্যাংকিং সার্ভিস দেশে একটি মাইলফলক হিসাবে ইতিমধ্যে প্রতিষ্ঠিত হয়েছে।

 

 

মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড.কামরুল আহসান তার বক্তব্যে  বলেন যে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রতিদিন ৭৬০ কোটি টাকার লেনদেন হচ্ছে । শুধুমাত্র ব্যাংকিং সেবার বাইরে যে সমস্ত জনগন রয়েছে তাদেরকে এই সেবার অর্ন্তভুক্ত করেই ট্যাপ এন পে থেমে যাবে না বরং লক্ষ এজেন্ট তৈরির মাধ্যমে সৃষ্টি হবে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা তৈরির সূতিকাগার যার অধিকাংশই প্রতিনিধিত্ব করবে নারীরা ফলে দ্বৈত উপার্জনের এক নতুন দিগন্ত উম্মোচিত হবে।
 


মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর চেয়ারম্যান ড. মো: জহির উদ্দিন তার বক্তব্যে বলেন ২০১০ সালে বাংলাদেশ ব্যাংক মোবাইল ব্যাংকিংয়ের নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রদানে আর্থিক অন্তভুক্তির দুয়ার খুলে দিয়েছে। এতে করে জনসেবার পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির গতিশীলতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।   

অনুষ্ঠানের শেষাংশে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়। নৈশভোজ শেষে  মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লি: এর ব্যবস্থাপনা পর্ষদ উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটান।  


Top