রাজউকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা | daily-sun.com

রাজউকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

ডেইলি সান অনলাইন     ৩০ জানুয়ারী, ২০১৮ ১১:৪৮ টাprinter

রাজউকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

 

রাজধানীর গুলশানে সরকারি সম্পত্তি ব্যক্তির নামে বরাদ্দে অনিয়মের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান হুমায়ুন খাদেমসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ জানুয়ারি) ঢাকার মতিঝিল থানায় দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার বাদি হয়ে এ মামলা দায়ের করেন।


মামলার অন্য আসামিরা হলেন- রাজউকের সাবেক উপ-পরিচালক (এস্টেট) এ আর ভুইয়া, প্লট বরাদ্দ পাওয়া আমির হোসেন দেওয়ান, এ কে এম সহিউজ্জামান, সহিউজ্জামানের স্ত্রী কামরুন নেছা, মো. মোশাররফ হোসেন, মো. জাকারিয়া চৌধুরী ও মশিয়ার রহমান।


ইমারত নির্মাণের দায়ে দণ্ডবিধি ৪০৯, ১০৯ ও ৪২০ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইনে তাদরে বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।


জানা গেছে, গুলশান মডেল টাউনের ৮৩ নম্বর রোডে ৪৮.৬০ শতাংশের প্লটটির (৬ নম্বর এনইজি প্লট) মালিক ছিলেন প্রিন্স করিম আগা খানের মালিকানাধীন পিপলস জুট মিল। ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশে সম্পত্তিটি পরিত্যক্ত ঘোষিত হওয়ায় এর মালিক হয় সরকার।


১৯৯২ সালে ওই জায়গায় নতুন চারটি (হোল্ডিং নং- ২৮, ২৮(এ), ২৮(বি) ও ২৮(সি)) প্লট করা হয়। প্লটগুলো অবৈধভাবে আমির হোসেন দেওয়ান, মোশাররফ হোসেন, জাকারিয়া চৌধুরী ও মশিউর রহমানকে বরাদ্দ দেয়া হয়। রাজউক কর্মকর্তাদের যোগসাজশে এসব সম্পত্তি বরাদ্দ দেওয়া হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।


- সূত্র: জাগো নিউজ


Top