সাভারে তালাবদ্ধ বস্তিঘরে আগুন, দুই সহদোর শিশুর মৃত্যু | daily-sun.com

সাভারে তালাবদ্ধ বস্তিঘরে আগুন, দুই সহদোর শিশুর মৃত্যু

ডেইলি সান অনলাইন     ২৮ জানুয়ারী, ২০১৮ ১৩:০৩ টাprinter

সাভারে তালাবদ্ধ বস্তিঘরে আগুন, দুই সহদোর শিশুর মৃত্যু

 

সাভারে তালাবদ্ধ একটি বস্তিঘরে মোমবাতির আগুন লেগে পুড়ে সহদোর দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) গভীর রাতে সাভারের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে।


নিহতরা হলো- তেঁতুলঝোড়া ইউনিয়নের আতাউর রহমানের ছেলে জাহিদ হোসেন (১৩) ও নাহিদ হোসেন (৭)। তাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর থানার ত্রীমোহনী গ্রামে। তারা দু'জনেই স্থানীয় তেঁতুলঝোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করতো বলে জানিয়েছে পুলিশ।


 শিশু দুটির মর্মান্তিক মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


প্রতিবেশী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, নিহতদের বাবা আতাউর রহমান দ্বিতীয় বিয়ে করায় তাদের মা জবেদা বেগম দুই সন্তানকে নিয়ে হেমায়েতপুর-সিংগাইর সড়কের তেঁতুলঝোড়া কলেজের পাশে একটি টং ঘর বানিয়ে বসবাস করতো। সেখানে বিদ্যুৎ না থাকায় তারা মোমবাতি জ্বালিয়ে নিজেদের কাজ করতো।


শনিবার রাত একটার দিকে অসুস্থ জবেদা দুই সন্তানকে ওই ঘরের ভেতর তালা দিয়ে ওষুধ আনতে পার্শ্ববর্তী বাজারে যান। এসময় ঘরের ভেতরে জ্বালানো মোমবাতি থেকে হঠাৎ আগুন লেগে যায়। দুই ভাইয়ের চিৎকারে প্রতিবেশীরা এসে তাদেরকে উদ্ধারের চেষ্টা চালায়। কিন্তু আশপাশে কোনো পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে দেরি হয়।


খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনে দুই শিশুর লাশ উদ্ধার করে। পরে সাভার মডেল থানা পুলিশ খবর পেয়ে দুই শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।


সাভার মডেল থানার এসআই অপূর্ব দাস জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

 


Top