পুরাতন ম্যাসেজ ডিলিট করতে এলো অ্যাপ | daily-sun.com

পুরাতন ম্যাসেজ ডিলিট করতে এলো অ্যাপ

ডেইলি সান অনলাইন     ২৫ জানুয়ারী, ২০১৮ ১৫:৩৪ টাprinter

পুরাতন ম্যাসেজ ডিলিট করতে এলো অ্যাপ

 

 

সকালে ঘুম থেকে উঠে হোয়াটসঅ্যাপ খুলে দেখলেন ‘গুড মর্নিং’ মেসেজ। অনেকেই পছন্দ করেন।

কিন্তু পছন্দ করেন না এমন লোকেরা সংখ্যাও নেহাত কম নয়। শুধু ‘গুড মর্নিং’ নয়, এমন প্রচুর মেসেজ প্রতিদিন আসতে থাকে হোয়াটসঅ্যাপে, যা বিরক্তি উদ্রেক করে। যার ফলে আপনার অজান্তেই ভর্তি হতে থাকে মোবাইলের মেমরি। এবার পুরনো মেসেজ ডিলিট করতে সামনে এল গুগল ফাইলস গো অ্যাপ।

 

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত বছর ডিসেম্বরে প্রকাশ্যে আসে এই অ্যাপটি। লঞ্চ হওয়ার কয়েকদিনের মধ্যেই প্রায় ১০ মিলিয়ন ডাউনলোড করা হয় অ্যাপটি।  হোয়াটসঅ্যাপের চ্যাট বক্সের পুরনো মেসেজ ডিলিট করা যায় এই অ্যাপের সাহায্যে। যদিও হোয়াটসঅ্যাপের নিজস্ব ডিলিট অপশন রয়েছে মেসেজ ডিলিট করার জন্য। কিন্তু এই অ্যাপটির সাহায্যে মেসেজ ডিলিট করা অনেক সুবিধাজনক বলে দাবি কর্তৃপক্ষের।

 

অনেক সময়ে চ্যাট বক্সের মেসেজ জমে মোবাইলের মেমরি ভর্তি হয়ে যায়। ফলে এতে অনেক সময়েই সমস্যা পোহাতে হয়। সেই দিকে তাকিয়েই এই অ্যাপটি তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যে ভারতে জনপ্রিয় হয়ে গিয়েছে এই অ্যাপটি। তবে শুধু হোয়াটসঅ্যাপের পুরনো মেসেজ নয়, মোবাইলে ডাউনলোড হওয়া বড় ফাইল, ফোটো, অব্যবহৃত অ্যাপও ডিলিট করা যাবে এই অ্যাপের সাহায্যে।

 


Top