বোমা হামলা মামলায় খালেদাসহ ১৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি | daily-sun.com

বোমা হামলা মামলায় খালেদাসহ ১৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি

ডেইলি সান অনলাইন     ২২ জানুয়ারী, ২০১৮ ১১:০৯ টাprinter

বোমা হামলা মামলায় খালেদাসহ ১৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি

 

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার (২২ জানুয়ারি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

কিন্তু তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী নতুন এ দিন ধার্য করেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হয়। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হলে আসামিরা হত্যার উদ্দেশ্যে তাদের ওপর বোমা নিক্ষেপ করেন। 


এ ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 


উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এখন পর্যন্ত মোট ১৯টি মামলার খবর পাওয়া গেছে। মামলাগুলোর মধ্যে দুদকের দায়ের করা মামলার সংখ্যা ৫। অন্য মামলাগুলোর মধ্যে সহিংসতা, নাশকতা, রাষ্ট্রদ্রোহ ও মানহানির পিটিশন মামলা, যার বেশিরভাগই দায়ের করা হয়েছে রাজধানীর বাইরে। 


খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা মামলাগুলো ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের আমলের। বাকিগুলো আওয়ামী লীগ সরকারের গত ও বর্তমান আমলে করা।

 


Top