বিশ্বের সবচেয়ে বড় ফুলের বাগান দুবাইয়ের মিরাকল গার্ডেন | daily-sun.com

বিশ্বের সবচেয়ে বড় ফুলের বাগান দুবাইয়ের মিরাকল গার্ডেন

ডেইলি সান অনলাইন     ২১ জানুয়ারী, ২০১৮ ১৯:২৯ টাprinter

বিশ্বের সবচেয়ে বড় ফুলের বাগান দুবাইয়ের মিরাকল গার্ডেন

বিশ্বের সবচেয়ে বড় ফুলের বাগান দুবাইয়ের মিরাকল গার্ডেন। যেহেতু ফুল মানেই রঙ। তাই বিশ্বের সবচেয়ে রঙিন স্থান হিসেবে উঠে আসে এই অপূর্ব সুন্দর ফুলের বাগানটির নাম। প্রায় ৪৫ মিলিয়নেরও বেশি ফুল রয়েছে এই বাগানটিতে।

 

বিশ্বের বৃহত্তম প্রাকৃতিক ফুলের এই বাগানটি দুবাইয়ের অ্যারাবিয়ান রেঞ্জের শেখ মোহাম্মদ জায়েদ সড়কে অবস্থিত। আয়তনের দিক থেকে ফুল বাগানটি প্রায় ৭২ হাজার বর্গমিটার। আর ফুলের গাছ দিয়ে তৈরি করা হয়েছে নানা আকৃতি। বাগানের ফুলগাছগুলোকে তারা, হৃদপিণ্ড, গাড়ি, ইগলু, বরফের ঘর, পিরামিডসহ বিভিন্ন আকৃতি দেয়া হয়েছে যা ঋতুভিত্তিক রং বদলায়।

 

পর্যটকদের আকর্ষণের জন্য শহরটির অপূর্ব সুন্দর একটি নির্মাণ। বিশ্বের সবচেয়ে সুন্দর এবং বড় ফুলের বাগান হিসেবে গীনেস বুকে নাম উঠেছে এই বাগানটির। বিশাল এই বাগানের এরিয়ার মধ্যে রয়েছে ওপেন পার্কিং সিস্টেম, ভিআইপি পার্কিং সিস্টেম, সিটিং এরিয়া, ধর্মকর্মের আলাদা জায়গা, টয়লেট ব্লকস, হেলিকপ্টার ল্যান্ডিং এর জায়গা থেকে শুরু করে যাবতীয় সবকিছু।

 

বিশ্বের বিভিন্ন দেশ থেকে বহু পর্যটক আসেন এই বিশাল ফুল বাগান ‘দুবাই মিরাকল গার্ডেন’ দেখেতে। প্রকৃতিপ্রেমীদের কাছে এটি এক স্বর্গক্ষেত্র। অসাধারণ এ বাগানটি তৈরি করেছে আকার নামক একটি কোম্পানি।


Top