জিডিপি প্রবৃদ্ধির হার ৭.৫০ শতাংশ হতে পারে: অর্থমন্ত্রী | daily-sun.com

জিডিপি প্রবৃদ্ধির হার ৭.৫০ শতাংশ হতে পারে: অর্থমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ২০ জানুয়ারী, ২০১৮ ১১:০৬ টাprinter

জিডিপি প্রবৃদ্ধির হার ৭.৫০ শতাংশ হতে পারে: অর্থমন্ত্রী

 

এবার জিডিপিতে প্রবৃদ্ধির হার ৭ দশমিক ৫০ শতাংশ হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরের রিকাবীবাজারে কবি নজরুল অডিটরিয়ামে ‘সিলেটি নাগরীলিপির নবজাগরণের আনন্দে বই উৎসব’ থেকে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।


অর্থমন্ত্রী বলেন, এবার দেশের রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকায় জিডিপিতে প্রবৃদ্ধির এই হার থাকবে। বিকেল সোয়া ৪টার দিকে শুরু হওয়া বই উৎসবের উদ্বোধনের পরপরই ‘নাগরীলিপির নবযাত্রা’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শিত হয়।


আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। লেখক ও চার্টার্ড একাউন্ট্যান্ট মসিহ্ মালিক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উৎস প্রকাশনের প্রধান নির্বাহী ও লেখক মোস্তফা সেলিম।

 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মেট্টোপলিটন ইউনিভার্সিটির ইমিরেটাস অধ্যাপক মো. আবদুল আজিজ, শিশুসাহিত্যিক আলী ইমাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৌরভ শিকদার, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক কাবেদুল ইসলাম।


আবৃত্তিকার নাজমা পারভীনের সঞ্চালনায় বই উৎসবের আলোচনা পর্বে আয়োজকদের পক্ষ থেকে অধ্যাপক এরহাজুর রহমানকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। আলোচনাসভার পরপরই পুঁথিপাঠ ও সংগীতানুষ্ঠান হয়। এতে দেশের প্রথিতযশা বাউলশিল্পীরা সংগীত পরিবেশন করেন।

 


Top