টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ | daily-sun.com

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ১৯ জানুয়ারী, ২০১৮ ১১:৫৬ টাprinter

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

 

ত্রিদেশীয় সিরিজের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে আজ শুক্রবার (১৯ জানুয়ারি) মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।  সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মাশরাফি বাহিনী।

এই নিয়ে টানা দুই ম্যাচ টসে জিতলেন মাশরাফি।


এক দিকে ত্রিদেশীয় সিরিজের বহুল আলোচিত, বহুল প্রতীক্ষিত ম্যাচ এটি। কারণ, টিম টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে এখন শ্রীলঙ্কার দায়িত্ব পালন করছেন। সিরিজের প্রথম ম্যাচ তারা হেরেছে জিম্বাবুয়ের কাছে। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটি হারলে লঙ্কানদের ফাইনাল খেলার স্বপ্নটা ধাক্কা খাবে। এমন ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১২টায় শুরু হবে ম্যাচটি।


এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৪১টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। জিতেছে মাত্র ৫টিতে। তবে সাম্প্রতিক সময় বেশ কিছু সাফল্য আছে বাংলাদেশের। গতবছর লঙ্কানদের মাটিতে তাদের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ ড্র করে এসেছে টাইগাররা।


শ্রীলঙ্কার কোচ হিসেবে চন্দিকা হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট এই সিরিজ। প্রথম ম্যাচে হারের পর আজ তারা জিততেই চাইবে। কিন্তু হাথুরুর সাবেক শিষ্যরা লঙ্কানদের মোটেও ছাড় দিতে রাজী নয়। তবে অতি আত্মবিশ্বাসে ভুগতে নারাজ মাশরাফি বাহিনী। মাশরাফির ভাষায় 'জিম্বাবুয়ে স্টাইলে' খেলার পরিকল্পনা নিয়েই আজ মাঠে নামবে বাংলাদেশ।


ত্রিদেশীয় সিরিজে এটা লঙ্কানদের ফিরে আসার ম্যাচ। তবে ইনজুরির কারণে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজকে পাচ্ছে না তারা। গত ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পরায় এই ম্যাচের একাদশে নেই তিনি। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করছেন দিনেশ চান্দিমাল। এছাড়া পেসার দুশমন্ত চামিরা বাদ পড়েছেন। দলে এসেছেন ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা ও পেসার নুয়ান প্রদিপ।


বাংলাদেশ দলেও এসেছে একটি পরিবর্তন। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের জায়গায় এসেছেন পেস-অল রাউন্ডার সাইফউদ্দিন।


বাংলাদেশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও সাইফউদ্দিন।


শ্রীলঙ্কা: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, আকিলা ধনাঞ্জয়া, সুরঙ্গা লাকমাল, নুয়ান প্রদিপ, থিসারা পেরেরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 


Top