১০ জোড়া জামা কাপড় পরে বিমান ভ্রমণ | daily-sun.com

১০ জোড়া জামা কাপড় পরে বিমান ভ্রমণ

ডেইলি সান অনলাইন     ১৮ জানুয়ারী, ২০১৮ ১৫:৩৯ টাprinter

১০ জোড়া জামা কাপড় পরে বিমান ভ্রমণ

খরচ বাঁচানোর জন্য আপনি কতরকম উপায় ভাবতে পারেন? কতটা বুদ্ধি খাটিয়ে নতুন নতুন উপায় খুঁজে বের করতে পারেন? এক যুবকের কাণ্ড শুনলে অবাক হবেন।  

 

ঘটনাটি  ব্রিটেনের কেলভিক বিমানবন্দরের।

আইসল্যান্ড থেকে লন্ডনের দিকে আসা এক বিমানযাত্রী, রায়ান কার্নি উইলিয়ামসের আজব বুদ্ধিতে তাজ্জব হয়ে গেল পুরো কেলভিক বিমানবন্দর। উনি ব্যাগের অতিরিক্ত খরচ বাঁচাতে ৮ জোড়া প্যান্ট এবং ১০ জোড়া জামা পরেই বিমানে উঠতে চান। 

 

কিন্তু কেলভিক বিমানবন্দরের দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা তাঁকে বাধা দেয় এবং তাঁকে জানানো হয় এটা নিয়মবিরুদ্ধ। তবে  রায়ান তার টুইটার আকাউন্টে অন্য কথা জানান, তিনি বলেন ‘‘আমার কাছে কোনও লাগেজ ছিল না। আমি আমার সমস্ত পোশাক পরে বিমানে উঠতে যাই, কিন্তু আমায় উঠতে দেওয়া হয়নি।আমি বর্ণবৈষম্যের শিকার।’’

 

শুধু তাই নয়, তিনি যখন দ্বিতীয় দিনেও বিমানে উঠতে যান তখনও তাঁকে বাধা দেওয়া হয়। তিনি আবার টুইট করে লেখেন, ‘‘আবার! দ্বিতীয় দিনেও আমায় বিমানে উঠতে দেওয়া হল না।’’  

তবে এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিমান সংস্থা সেই অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, ‘‘ওঁর ব্যবহার একেবারেই ভাল ছিল না। অসঙ্গত আচরণের জন্যই আমরা পুলিশ ডাকতে বাধ্য হই। বর্ণবৈষম্যের দাবি সম্পূর্ণ মিথ্যা এবং অতিরিক্ত ব্যাগের ভাড়া মাত্র ৪৭ পাউন্ড, যা অতি সামান্য’’।

 

তবে পুলিশ পরে রায়ানকে ছেড়ে দেয় এবং অবশেষে একটি নরওয়েজিয়ান এয়ারলাইন ফ্লাইটে ইংল্যান্ডে পৌঁছান। কিন্তু এইরকম উদ্ভট বুদ্ধি কতজনেরই বা থাকে!

 


Top