ব্র্যাক ও সিঙ্গার একসঙ্গে ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে সেলাই কাজ শেখাবে | daily-sun.com

ব্র্যাক ও সিঙ্গার একসঙ্গে ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে সেলাই কাজ শেখাবে

ডেইলি সান অনলাইন     ১৬ জানুয়ারী, ২০১৮ ২০:২৫ টাprinter

 ব্র্যাক ও সিঙ্গার একসঙ্গে ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে সেলাই কাজ শেখাবে

 

দেশব্যাপি ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়ার লক্ষ্যে ‘অবলম্বন’ নামে একটি বিশেষ উদ্যোগে একসাথে কাজ করার প্রত্যয়ে ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড একটি চুক্তি স্বাক্ষর করেছে ।

সিঙ্গার এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান গ্যাভিন জে. ওয়াকার এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মামদুদুর রশিদ নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ, সিঙ্গার ওয়ার্ল্ড কর্পোরেশনের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও স্টিফেন এইচ. গুডম্যান এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও এম এইচ এম ফাইরোজ সহ প্রতিষ্ঠান দুটির উর্ধ্বতন কর্মকর্তাগণ।  

চুক্তির আওতায়, সিঙ্গারের সহায়তায় দেশব্যাপি ব্র্যাকের ২০টি সেন্টারে দারিদ্রসীমার নিচে বসবাসকারী ৫০০০ নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণকালে ব্যবহৃত সেলাই সরঞ্জামাদি অংশগ্রহণকারীদের মাঝে বিনামূল্যে দেওয়া হবে। সেলাই কাজ শিখে নারীরা যেনো স্বাবলম্বী হয়ে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যেই ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর যৌথ উদ্যেগ  ‘অবলম্বন’ ।


Top