আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ | daily-sun.com

আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

ডেইলি সান অনলাইন     ১৪ জানুয়ারী, ২০১৮ ১৬:৩৪ টাprinter

আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

 

সম্প্রতি অনুষ্ঠিত রাষ্ট্রায়ত্ত সরকারি আট ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিল এবং নিয়োগ পরীক্ষা পিএসসির অধীনে নেওয়াসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন চাকরিপ্রার্থীরা। আজ রবিবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ওই নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া বহু শিক্ষার্থী বাংলাদেশ ব্যাংকের সামনে জড়ো হন।

পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হন। সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দিকে যান।


পরীক্ষায় অব্যবস্থাপনা, প্রশ্নফাঁস, হলে ইলেক্ট্রনিকস ডিভাইস ব্যবহারের সুযোগ দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ এনে পরীক্ষা বাতিলের দাবিতে পরীক্ষার্থীরা এ মানববন্ধন ও বিক্ষোভ করেন।


মানববন্ধনে পরীক্ষার্থীরা অভিযোগ করেন, প্রহসনের পরীক্ষা বাতিল করতে হবে। প্রশ্ন ফাঁস হয়েছে। অনেক কেন্দ্রে মোবাইল ব্যবহার করে পরীক্ষা দিয়েছে প্রার্থীরা। কোনো কেন্দ্রে সিট প্ল্যান ছিল না। ঠাসাঠাসি করে এক বেঞ্চে ৫/৬ জন করে বসে দেখাদেখির মাধ্যমে পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা। সব কেন্দ্রেই আসন বিন্যাসে ছিল অব্যবস্থাপনা।


উল্লেখ্য, গত শুক্রবার (১২ জানুয়ারি) আট ব্যাংকের নিয়োগ পরীক্ষার বিভিন্ন কেন্দ্র থেকে নানা অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া যায়। প্রশ্নপত্র ও বসার জায়গা না পেয়ে শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা ভাঙচুর ও সড়ক অবরোধও করেছেন। ওই কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি। 


গত শুক্রবার সারা দেশে মোট ৬১টি কেন্দ্রে পরীক্ষা হয়েছে।

 


Top