ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত, আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা | daily-sun.com

ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত, আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা

ডেইলি সান অনলাইন     ১৪ জানুয়ারী, ২০১৮ ১২:০৬ টাprinter

ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত, আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুরু হওয়া তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

রবিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টা ৪০ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়। প্রায় ৩৫ মিনিট বাংলায় মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের।

 
তিনি মোনাজাতে মুসলিম উম্মাহর সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। মুসলিমদের মধ্যে ঐক্যের কথা বলেন। দেশ ও জাতির সমৃদ্ধি চেয়ে ইজতেমা কবুলের জন্য দোয়া করেন।


আখেরি মোনাজাতের আগে বাদ ফজর প্রস্তুতিমূলক বয়ান করেন বাংলাদেশের মাওলানা প্রকৌশলী আনিসুর রহমান। এরপর হেদায়েতি বয়ান করেন বাংলাদেশের মাওলানা মো. আব্দুল মতিন। হেদায়েতি বয়ান শেষে শুরু হয় আখেরি মোনাজাত।


এই মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। দ্বিতীয় পর্ব হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি হবে আখেরি মোনাজাত।


বিতর্কিত অবস্থানের কারণে তাবলিগ জামাতের এই আয়োজনে এবার অংশ নিতে পারেননি শীর্ষ মুরুব্বি ও দিল্লির মাওলানা সা’দ।


গত শুক্রবার (১২ জানুয়ারি) আম বয়ানে শুরু হয় এবারের ইজতেমা। জর্ডানের তাবলীগ জামাতের মুরব্বি ওমর হোতিবের আ’মবয়ানের মধ্যদিয়ে শুরু হয় এবারের ইজতেমার কার্যক্রম। মাওলানা আবদুল মতিন তার বয়ান অনুবাদ করে দেন। এরপর থেকে সেখানে অবস্থান করা মুসল্লিরা তাবলিগের মুরুব্বিদের মুখে ইসলামের আমল, আক্বীদা ও দাওয়াত বিষয়ে বয়ান শুনেন।


মোনাজাতে কয়েক লাখ মুসল্লি অংশ নেন। তাদের আমিন আমিন ধ্বনিতে মুখর হয়ে ওঠে তুরাগ নদীর তীর।

 


Top