আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মুসল্লিদের ঢল | daily-sun.com

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মুসল্লিদের ঢল

ডেইলি সান অনলাইন     ১৪ জানুয়ারী, ২০১৮ ১০:০৯ টাprinter

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মুসল্লিদের ঢল

 

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুরু হওয়া তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপের শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নিতে রবিবার (১৪ জানুয়ারি) ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। ইতোমধ্যে ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। মুসল্লিরা পাটি ও কাগজ বিছিয়ে সড়ক ও অলিগলিতে অবস্থান নিচ্ছেন।


এদিকে বিশ্ব ইজতেমার প্রথম ধাপের আখেরি মোনাজাত আজ রবিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জোবায়ের।   সকালে ইজতেমার মুরুব্বি মাওলানা মো. গিয়াস উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য জানান।


তিনি বলেন, আখেরি মোনাজাতের আগে বাদ ফজর প্রস্তুতিমূলক বয়ান করেন বাংলাদেশের মাওলানা প্রকৌশলী আনিসুর রহমান। এরপর হেদায়েতি বয়ান করছেন বাংলাদেশের মাওলানা মো. আব্দুল মতিন। হেদায়েতি বয়ান শেষ হলে শুরু হবে আখেরি মোনাজাত।


এদিকে আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। শনিবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যাচ্ছেন।


শনিবার রাত ১২টা থেকে যানবাহন চালাচল বন্ধ থাকায় মুসল্লিরা ভোর ৪টা থেকে ইজতেমা ময়দানের দিকে ছুটে যাচ্ছেন। অনেক মুসল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেছেন।


গাজীপুরের পুলিশ সুপার হারুন আর রশিদ জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের সাত হাজারের বেশি পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।


আজ (রোববার) সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের ইজতেমার প্রথম পর্ব। চার দিন বিরতি দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দফা শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আসর।

 


Top