অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের শুভসূচনা | daily-sun.com

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের শুভসূচনা

ডেইলি সান অনলাইন     ১৩ জানুয়ারী, ২০১৮ ১২:০৩ টাprinter

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের শুভসূচনা

 

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৮৭ রানের বড় জয় পেয়েছে জুনিয়র গাইগাররা। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। তবে বৃষ্টির বাধায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ২০ ওভারে। অধিনায়ক সাইফ হাসান ও ওপেনার মোহাম্মদ নাইমের দারুণ দুটি হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৯০ রান। লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত ১০৩ রান করে দলটি।


ওভালের লিঙ্কন গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট করতে থাকে পিনাক ঘোষ ও মোহাম্মদ নাঈম। পিনাক ১৭ বলে ২৬ রানে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক সাইফকে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান নাঈম। ৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৬০ রান করে সাজঘরে ফেরেন নাঈম।

 


তবে সাইফ ছিলেন আরও বিধ্বংসী। মাত্র ৪৮ বলে ৩ চার ও ৫ ছয়ে ৮৪ রানে অপরাজিত থাকেন টাইগার এই অধিনায়ক।

তার এই বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ১৯০ রানে থামে বাংলাদেশ।


জবাবে ব্যাট করতে নেমে কাজী অনিক ও হাসান মাহমুদের বোলিং তোপে শুরু থেকে উইকেট হারিয়ে চাপে পড়ে নামিবিয়া। দলীয় ১২ রানেই সাজঘরে ফেরে নামিবিয়ার প্রথম ৪ উইকেট। ভ্যান উইক কিছুটা চেষ্টা করেন। তার হাফ সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ১০৩ রান করে দলটি। এছাড়া এটনের ব্যাট থেকে আসে ২৪ রান। টাইগারদের হয়ে কাজী অনিক ও হাসান মাহমুদ নেন দুটি করে উইকেট।


এ ম্যাচ দিয়ে নামিবিয়ার বিপক্ষে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেললও বাংলাদেশ। ৬টিতেই জয়ের স্বাদ পেল লাল-সবুজের জার্সিধারীরা।

 


Top