দুটি হাফ সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ | daily-sun.com

দুটি হাফ সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ১৩ জানুয়ারী, ২০১৮ ১১:১৪ টাprinter

দুটি হাফ সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ

 

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম দিনই জুনিয়র টাইগারদের ম্যাচ ছিল নামিবিয়ার বিপক্ষে। লিনকনের বার্ট সাচফিল ওভালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। তবে বৃষ্টির বাধায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ২০ ওভারে। অধিনায়ক সাইফ হাসান ও ওপেনার মোহাম্মদ নাইমের দারুণ দুটি হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৯০ রান। লক্ষ্য তাড়া করতে গিয়ে রিপোর্ট লেখার সময় নামিবিয়ার সংগ্রহ ৪ ওভার শেষে দুই উইকেটের বিনিময়ে ১১ রান।

 
দুই ওপেনারের ব্যাটে বাংলাদেশের শুরুটা একেবারে খারাপ হয়নি। ২০ ওভারে নেমে আসা ম্যাচে প্রথম থেকেই টি-টুয়েন্টি স্টাইলে খেলেছে দলটি। ৩৩ রানে তারা প্রথম উইকেটের পতন হয়। বাঁহাতি ব্যাটসম্যান পিনাক ঘোষ ২৬ রান করে সাজঘরে ফেরেন। এরপর নাইম ও সাইফ জুটি বাধেন। তৃতীয় উইকেটে দুজনে ৬৯ বলে যোগ করেন ৯৭ রান।

নাইম ৬০ রান করে আউট হন। তবে অন্যপ্রান্তে সাইফ রানের চাকা অব্যাহত রাখেন। টাইগার দলনেতা ইনিংসের শেষ বলে উইকেট হারান। তার আগে ৪৮ বলে ৫ ছক্কা ও তিন চারে ৮৪ রান করেন তিনি। এবং দলকে এনে দেন ১৯০ রানের বিশাল সংগ্রহ।


লক্ষ্য তাড়া করতে নামা নামিবিয়ার ইনিংসে প্রথমেই আঘাত দিয়েছেন বাংলাদেশি বোলাররা। দ্বিতীয় ওভারেই দলীয় ৮ রানে ওপেনার লোহান লরেন্সের উইকেট নিয়েছেন পেসার হাসান মাহমুদ। আর কোন রান যোগ না করে অপর ওপেনার জার্গেন লিন্ডে অবশ্য রান আউট হয়েছেন। নতুন দুই ব্যাটসম্যান শন ফোসে ও এবেন ভ্যান জিক ১ করে রানে অপরাজিত আছেন।

 


Top