বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের: র‌্যাব | daily-sun.com

বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের: র‌্যাব

ডেইলি সান অনলাইন     ১২ জানুয়ারী, ২০১৮ ১৫:৪৮ টাprinter

বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের: র‌্যাব

 

রাজধানীর পশ্চিম নাখালপাড়ার পুরাতন এমপি হোস্টেল সংলগ্ন ১৩/১ রুবি ভিলার জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত তিনজনই জেএমবির সদস্য বলে জানিয়েছে র‌্যাব। এ ছাড়া জঙ্গিদের রাজধানীর গুরুত্বপূর্ণ বড় বড় স্থাপনায় হামলা চালানোর পরিকল্পনা ছিল বলেও জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান।


তিনি বলেন, বাড়ির মালিক ও ম্যানেজারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে। যে রুমে জঙ্গিরা ছিল সেই রুম থেকে প্রচুর বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে। তাতে মনে হচ্ছে, তাদের বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল।


মুফতি মাহমুদ খান আরো বলেন, রাজধানীতে বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা ছিল জঙ্গিদের। এখানেও বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। কিন্তু আল্লাহর রহমতে তেমন কিছু ঘটেনি। বাড়ির সবাই নিরাপদে আছে।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছে বলে জানা যায়। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভেতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়।

র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি।


তবে এখন পর্যন্ত জঙ্গিদের কারো পরিচয় নিশ্চিত হওয়া যায়নি বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। তিনি আরো বলেন, তদন্ত শেষ হলে বিস্তারিত জানা যাবে।

 


Top