ধর্ষণ ঠেকাতে বিশেষ অন্তর্বাস,আছে সেফটি লক, জিপিএস, ক্যামেরা | daily-sun.com

ধর্ষণ ঠেকাতে বিশেষ অন্তর্বাস,আছে সেফটি লক, জিপিএস, ক্যামেরা

ডেইলি সান অনলাইন     ১০ জানুয়ারী, ২০১৮ ১৬:০৬ টাprinter

ধর্ষণ ঠেকাতে বিশেষ অন্তর্বাস,আছে সেফটি লক, জিপিএস, ক্যামেরা

নির্ভয়াকাণ্ডের পর ভারত জুড়ে যতই প্রতিবাদ, কঠোর আইন হোক না কেন, ধর্ষণের ঘটনা বন্ধ হওয়া তো দূর, কমারও কোনও লক্ষণ নেই। নতুন বছরের প্রথম ১০ দিনে দেশের বিভিন্ন জায়গা থেকে অজস্র ধর্ষণের ঘটনার কথা জানা গিয়েছে।

এই পরিস্থিতিতে সরকারের উপর ভরসা না করে নিজেই মহিলাদের সুরক্ষা নিশ্চিত করার জন্য এক ধরনের বিশেষ অন্তর্বাস বানিয়েছেন উত্তরপ্রদেশের ফারুখাবাদের এক তরুণী। সেই অন্তর্বাসে আছে সেফটি লক, জিপিএস ট্র্যাকার ও ভিডিও ক্যামেরা। শিনু কুমারী নামে যে তরুণী এই বিশেষ অন্তর্বাস বানিয়েছেন, তাঁর আশা, এর ফলে ধর্ষণ ঠেকানো যাবে।

 

 

উত্তরপ্রদেশে ধর্ষণ নিত্য ঘটনা। যোগী আদিত্যনাথ সরকার ক্ষমতায় আসার পর যতই রোমিও স্কোয়াড তৈরি করুক না কেন, মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করা যাচ্ছে না। সেই কারণেই এই অন্তর্বাস তৈরি করেছেন বলে জানিয়েছেন শিনু। তিনি বলেছেন, এই অন্তর্বাস বুলেটপ্রুফ। ছুরি দিয়েও এটি কাটা যাবে না। এটিতে ইমার্জেন্সি কল বাটন আছে।

এই অন্তর্বাস পরে থাকা অবস্থায় যদি কোনও মহিলা আক্রান্ত হন, তাহলে জিপিএস প্রযুক্তির মাধ্যমে তাঁর পরিবারের লোকজন ও পুলিশকে সতর্ক করে দেওয়া যাবে। ভিডিও ক্যামেরায় আক্রমণকারীর ছবি উঠে যাবে।

 

 

শিনু আরও বলেছেন, মহিলাদের এই অন্তর্বাস সবসময় পরার দরকার নেই। তাঁরা একা কোথাও গেলে তখনই পরতে পারেন। এই অন্তর্বাসের পেটেন্টের জন্য ইলাহাবাদের ন্যাশনাল ইনোভেশন ফাউন্ডেশনে আবেদন জানিয়েছেন শিনু। তাঁর আশা, বহু মহিলা এই অন্তর্বাস ব্যবহার করবেন।

 


Top