ত্রিদেশীয় সিরিজে ফিরলেন বিজয়-রাজু-মিঠুন, সৌম্য-তাসকিন-লিটন বাদ | daily-sun.com

ত্রিদেশীয় সিরিজে ফিরলেন বিজয়-রাজু-মিঠুন, সৌম্য-তাসকিন-লিটন বাদ

ডেইলি সান অনলাইন     ৭ জানুয়ারী, ২০১৮ ১৫:৫২ টাprinter

ত্রিদেশীয় সিরিজে ফিরলেন বিজয়-রাজু-মিঠুন, সৌম্য-তাসকিন-লিটন বাদ

 

ঢাকায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জানুয়ারি শুরু হতে যাওয়া ওই সিরিজে ১৬ সদস্যের ঘোষিত দলে নেই ফর্ম হারানো ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার, আন্তর্জাতিক ক্রিকেটে হালে ছন্দ হারানো ফাস্ট বোলার তাসকিন আহমেদ এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন কুমার দাস।  


এদিকে ২০১৫ সালের পর আর আন্তর্জাতিক ওয়ানডে খেলার সুযোগ না পাওয়া ওপেনার এনামুল হক বিজয় আর পেসার আবুল হাসান রাজু ফিরেছেন দলে। ২০১৪ সালের পর আবার ওয়ানডে খেলার সুযোগ আসছে উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের সামনে। দলে সুযোগ পেয়েছেন স্পিনার সানজামুল ইসলামও। রবিবার (৭ জানুয়ারি) দুপুরের পর এই দল ঘোষণা করেছে বিসিবি।

 
দক্ষিণ আফ্রিকায় শেষ সফর ছিল বাংলাদেশের। সেখানে ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে খেলা হয়নি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। সেই অর্থে তিনি ফিরেছেন দলে। আর বাদ পড়েছেন অভিজ্ঞ পেসার শফিউল ইসলাম। তবে বাদ পড়ার তালিকায় আছে মুমিনুল হকের নামটাও। ২০১৫ সাল থেকে ওয়ানডে খেলা হয় না তার। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে দলে ফিরেছিলেন। কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। আবার বাদও পড়ে গেলেন মুমিনুল। সব মিলিয়ে দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন ৫ জন। 


প্রথম দুই ম্যাচে বাংলাদেশের ১৬ সদস্যের দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ. নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, সানজামুল ইসলাম।

 


Top