‘বিনাভোটের সরকারের বিদায়ের দিন গণনা শুরু হয়ে গেছে’ | daily-sun.com

‘বিনাভোটের সরকারের বিদায়ের দিন গণনা শুরু হয়ে গেছে’

ডেইলি সান অনলাইন     ৬ জানুয়ারী, ২০১৮ ১৪:১৭ টাprinter

‘বিনাভোটের সরকারের বিদায়ের দিন গণনা শুরু হয়ে গেছে’

 

বর্তমান সরকারকে বিনাভোটের সরকার উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিনাভোটের এ সরকারের বিদায়ের দিন গণনা শুরু হয়ে গেছে। ২০১৮ সালই বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশের মানুষের অধিকার ফিরে পাওয়ার বছর। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে চুল পরিমাণও ছাড় দেবে না বিএনপি। শনিবার (৬ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 


এছাড়া ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে ভাঙা কলসি হিসেবে আখ্যা দিয়ে রিজভী বলেন, দুঃশাসন বিদায়ের সময় চলে এসেছে। প্রতিবাদী জনগোষ্ঠী আজ লুটেরাদের বিরুদ্ধে জেগে ওঠেছে। দিশেহারা জাতি বেগম খালেদা জিয়ার নেতৃত্বে হারানো গণতন্ত্র ফিরে পেতে জীবন বাজী রেখে সংগ্রাম অব্যাহত রেখেছে। তাই আরেকটি ৫ জানুয়ারির মতো কলঙ্কিত নির্বাচন জনগণই প্রতিহত করবে।


রিজভী বলেন, সরকার দলীয়রা ২০১৪ সালের ৫ জানুয়ারি কলঙ্কিত নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় আসীন থেকে শেষ সময়ে ফের অবৈধ পথে ক্ষমতায় যেতে নানা মতলববাজী কথাবার্তা বলে যাচ্ছে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে আওয়ামী লীগের পরিণতি কী হবে এটা অনুধাবণ করেই ওবায়দুল কাদের সাহেবরা হুমকি আর ধমকের পথ অবলম্বন করেছেন।


তিনি বলেন, ‘ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই-অতি ক্ষমতা, অতি দম্ভ, অতি দুর্নীতি, অতি নিপীড়ণ-নির্যাতন, অতি অস্ত্রের আস্ফালন এবং অতি মিথ্যাচারে আপনারা নিজেরাই অতিকায় ডাইনোসরে পরিণত হয়েছেন। সুতরাং বিএনপি নয় বরং আপনারাই প্রাণীকুল থেকে অতি শিগগিরই বিলুপ্ত হয়ে যাবেন’।


এ সময় তিনি পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে সরকার শুক্রবারের (৫ জানুয়ারি) বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পণ্ড করার অপচেষ্টা চালিয়েছে বলেও অভিযোগ করেন।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলীম, মুনির হোসেন প্রমুখ।

 


Top