‘রুমে তালা মেরে গল্প করা’র অভিযোগে ঢাবির সেই শিক্ষককেও অব্যাহতি | daily-sun.com

‘রুমে তালা মেরে গল্প করা’র অভিযোগে ঢাবির সেই শিক্ষককেও অব্যাহতি

ডেইলি সান অনলাইন     ৪ জানুয়ারী, ২০১৮ ১৭:১৯ টাprinter

‘রুমে তালা মেরে গল্প করা’র অভিযোগে  ঢাবির সেই শিক্ষককেও অব্যাহতি

 

মূল্যবোধের অবক্ষয়ের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হককে অনির্দিষ্টকালের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে বিভাগে তার জন্য বরাদ্দ কক্ষটি সিলগালা করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার মনোবিজ্ঞান বিভাগের অ্যাকাডেমিক সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাসরীন ওয়াদুদ।


তিনি বলেন, আকিব উল হককে বিভাগের সকল অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতির সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়াও বিভাগের অক্যাডেমিক সভায় নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে। আকিব উল হককে ফেরত দিতে হবে তার জন্য বরাদ্দকৃত কক্ষটিও।


নাসরীন ওয়াদুদ আরও বলেন, গত তিনদিন যাবৎ বিভাগের পরীক্ষা থাকায় শিক্ষকদের এক সাথে করা যায়নি বলে আকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কিছুটা বিলম্ব হয়েছে।


এর আগে গত মঙ্গলবার (২ জানুয়ারি) নৈতিক স্খলনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে বিভাগ থেকে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে। 


উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর শনিবার প্রভাষক উম্মে কাওসার লতাকে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষের তালা ভেঙে উদ্ধার করা হয়। এ ঘটনায় আকিব উল হকের স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী তাহমিনা সুলতানা ছুটির দিনে বিভাগীয় কক্ষে শিক্ষাচর্চার পরিবর্তে অনৈতিক কার্যকালাপে লিপ্ত থাকার অভিযোগ এনে স্বামী ও ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য, এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ এবং মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরারব তাহমিনা সুলতানা এ আবেদন জানান। এরপর প্রথমে এডুকেশনাল ও কাউন্সেলিং মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে শাস্তি দেওয়া হয়। আজ শিক্ষক আকিব উল হককে শাস্তি দেওয়া হলো।

 


Top