অবশেষে খুললো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তালা | daily-sun.com

অবশেষে খুললো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তালা

ডেইলি সান অনলাইন     ২ জানুয়ারী, ২০১৮ ১৮:৩৩ টাprinter

অবশেষে খুললো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তালা

 

জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুমতির পর প্রশাসনের বাতিল করে দেয়া ছাত্রসমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গেটের তালা খুলে দেয়া হয়। এর কিছুক্ষণ পরই ছাত্রসমাবেশের কার্যক্রম শুরু হয়। এর আগে বিকেল ৪টা ২৫ মিনিটে বিএনপি চেয়ারপারসন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে পৌঁছান। ওই সময় মিলনায়তনের গেট তালাবদ্ধ ছিল। ইনস্টিটিউশন চত্বরেই চলছিল কর্মসূচি।


পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দুপুর ২টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছিল। কিন্তু সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে ওই এলাকায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এরপর থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেটে তালা ঝুলিয়ে দেয়া হয়। ফলে ছাত্রসমাবেশ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।


সংগঠনটির দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটওয়ারী জানান, সকাল ১০টায় সমাবেশ মঞ্চ প্রস্তুত করতে নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আসলে অডিটরিয়ামে প্রবেশ করতে বাধা দেয়া হয়। কর্তৃপক্ষ থেকে বলা হয়, পুলিশের অনুমতি না থাকায় অডিটরিয়ামে ছাত্র সমাবেশ করতে দেয়া হবে না।


তিনি জানান, যথাযথ নিয়ম মেনে তারা ছাত্র সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করলেও হঠাৎ করেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ তাদেরকে সমাবেশ করার অনুমতি দিচ্ছে না।


পরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বিঘ্নে ছাত্রসমাবেশ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘সমাবেশের অনুমতি দিয়ে রাষ্ট্রপতির নিরাপত্তার অজুহাতে পরে তা বাতিল অগণতান্ত্রিক।’


একপর্যায়ে খালেদা জিয়ার রওয়ানার খবরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সামনে জড়ো হন। সেখানে সকাল থেকেই জড়ো হওয়া নেতাকর্মীদের উদ্দেশে হ্যান্ড মাইকে বক্তব্য দেন তারা।

 


Top