বঙ্গভবনে নারায়ণ-জব্বার-কামাল ও কেরামত | daily-sun.com

বঙ্গভবনে নারায়ণ-জব্বার-কামাল ও কেরামত

ডেইলি সান অনলাইন     ২ জানুয়ারী, ২০১৮ ১৮:০২ টাprinter

বঙ্গভবনে নারায়ণ-জব্বার-কামাল ও কেরামত

 

শপথ নিতে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে পৌঁছেছেন প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সংসদ সদস্য শাজাহান কামাল, কাজী কেরামত আলী ও প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার। মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে তারা চারজন বঙ্গভবনে যান।


এঁদের মধ্যে সাড়ে ৪টার দিকে বঙ্গভবনে প্রবেশ করেন সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল। পরে ৪টা ৪০ মিনিটের দিকে বঙ্গভবনে আসেন সংসদ সদস্য কাজী কেরামত আলী।

 
মৎস্য ও প্রাণি সম্পদ বিভাগের প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আসেন ৪টা ৫০ মিনিটে। সব শেষে বঙ্গভবনে আসেন প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। তিনি বেলা ৪টা ৫৫ মিনিটে পৌঁছান বঙ্গভবনে।


এর আগে দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম গণমাধ্যমকে জানান, নারায়ণ চন্দ্র চন্দ মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী হচ্ছেন। এর আগে তিনি ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন। এছাড়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হচ্ছেন তথ্য-প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার।  


তিনি আরও জানান, লক্ষ্মীপুরের এমপি একেএম শাহজাহান কামাল সমাজকল্যাণ মন্ত্রী ও রাজবাড়ীর আওয়ামী লীগ এমপি কেরামত আলী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন।


এর আগে হবু মন্ত্রীদের বঙ্গভবনে শপথ অনুষ্ঠানে পৌঁছে দিতে বাড়িতে পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের ফরমায়েশ অনুযায়ী সরকারি যানবাহন অধিদফতর (পরিবহন পুল) এই গাড়িগুলো সরবরাহ করে। 


সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ টানা দ্বিতীয় দফায় সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণ চন্দ্র চন্দকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। ১৬ ডিসেম্বর মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক মারা যাওয়ার পর মন্ত্রীর পদ খালি হয়েছে। এছাড়া সমাজ কল্যাণ মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদ খালি আছে।


বঙ্গভবনে শপথ অনুষ্ঠানের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে আদেশ জারি করা হবে বলে জানা গেছে।


এখন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর সংখ্যা হলো ২ জন। মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছেন ৫ জন, মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন প্রধানমন্ত্রীর বিশেষ দূত রয়েছেন একজন।

 


Top