ছাত্রসমাবেশে কাউকে ঢুকতে না দেওয়ার অভিযোগ ফখরুলের | daily-sun.com

ছাত্রসমাবেশে কাউকে ঢুকতে না দেওয়ার অভিযোগ ফখরুলের

ডেইলি সান অনলাইন     ২ জানুয়ারী, ২০১৮ ১৩:৪৮ টাprinter

ছাত্রসমাবেশে কাউকে ঢুকতে না দেওয়ার অভিযোগ ফখরুলের

 

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্রসমাবেশে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছেনা বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিকেলে ছাত্রসমাবেশ হবে। সব ধরনের অনুমতি থাকার পরেও সেখানে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে সমাবেশ মঞ্চ পর্যন্ত করা সম্ভব হয়নি। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন মির্জা ফখরুল। 


একই সঙ্গে তিনি ছাত্রসমাবেশ নির্বিঘ্ন করতে সরকারের প্রতি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। মির্জা ফখরুল বলেন, ছাত্রসমাবেশে যোগ দিতে ইতোমধ্যে ৫ শতাধিক নেতাকর্মী উপস্থিত হয়েছেন। তাদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।


এদিকে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর ওই অনুষ্ঠানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যোগ দেওয়ার কথা রয়েছে।  


তবে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সরকার সমাবেশ নির্বিঘ্ন করার ব্যবস্থা নিলে এতে আসবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।


১৯৭৮ সালের ১ জানুয়ারি ছাত্রদল প্রতিষ্ঠা করেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বিএনপির সহযোগী এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ মঙ্গলবার (২ জানুয়ারি) এই ছাত্রসমাবেশ আয়োজন করা হয়। সকাল থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নেতাকর্মীরা আসতেও থাকে। এরই মধ্যে সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে ওই এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনী কড়া অবস্থান নিয়েছে।


ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি গণমাধ্যমকে বলেন, সমাবেশের অনুমতি আগেই নেওয়া আছে। এতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন। নেতাকর্মীরা উপস্থিত হলেও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেটে তালা দিয়ে রাখা হয়েছে।


তিনি অভিযোগ করেন, নজরুল ইসলাম নামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের এক ব্যক্তি জানিয়েছেন, পুলিশ তাদের গেট খুলতে নিষেধ করেছেন।


আব্দুস সাত্তার পাটোয়ারি স্বীকার করেন, সকাল সাড়ে ১০টার দিকে এই এলাকায় একাধিক ককটেলের বিস্ফোরণ হয়। তবে তিনি দাবি করেন, এর সঙ্গে ছাত্রদলের কেউ জড়িত নন।


শাহবাগ থানার এসআই দিদার জানান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় দুটি ককটেল বিস্ফোরণ হয়েছে। এরপর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 


Top