মমিনুল ইসলাম তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্সের এমডি এবং সিইও মনোনীত | daily-sun.com

মমিনুল ইসলাম তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্সের এমডি এবং সিইও মনোনীত

ডেইলি সান অনলাইন     ১ জানুয়ারী, ২০১৮ ১৮:০২ টাprinter

মমিনুল ইসলাম তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্সের এমডি এবং সিইও মনোনীত

 

তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি এবং সিইও মনোনীত হয়েছেন মমিনুল ইসলাম। সম্প্রতি, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের এক সভায় তাকে এই পদে আবারো মনোনিত করা হয়, যা পরবর্তীতে বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত হয়।

১৯৮১ সালে প্রতিষ্ঠিত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের প্রথম প্রাইভেট আর্থিক প্রতিষ্ঠান হিসেবে দেশের আর্থিক খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

 

মমিনুল ইসলাম ২০১২ সাল থেকে আইপিডিসিতে দুই দফায় ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে হেড অব অপারেশন্স হিসেবে আইপিডিসিতে যোগদান করেছিলেন। এর আগে তিনি অ্যামেরিকান এক্সপ্রেস ব্যাংক, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক-এ সাত বছর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। অ্যামেরিকান এক্সপ্রেস-এ তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পে যুক্তরাজ্য, সিঙ্গাপুর, হংকং, ভারত, অ্যামেরিকাসহ বিভিন্ন দেশে কাজ করেন।

 

মমিনুল ইসলামের নেতৃত্বে আইপিডিসি বিগত বছরগুলোতে অভাবনীয় ব্যবসায়িক সাফল্য অর্জনের পাশাপাশি দেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।  


Top