নকল ক্যান্সার প্রতিরোধকসহ তিন প্রতারক আটক | daily-sun.com

নকল ক্যান্সার প্রতিরোধকসহ তিন প্রতারক আটক

ডেইলি সান অনলাইন     ২৯ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৫ টাprinter

নকল ক্যান্সার প্রতিরোধকসহ তিন প্রতারক আটক

- আটক রুহুল আমিন ওরফে দুলাল চৌধুরী, নিখিল রাজবংশী ও মোহাম্মদ সাঈদ

 

চীন থেকে অবৈধ উপায়ে নকল ক্যান্সার প্রতিরোধক আমদানি ও বিক্রির অভিযোগে তিন প্রতারককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। আটকরা হলেন, রুহুল আমিন ওরফে দুলাল চৌধুরী (৪৬), নিখিল রাজবংশী (৪৪) ও মোহাম্মদ সাঈদ (৪৫)।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে পুরান ঢাকার তাঁতীবাজারে অভিযান চালিয়ে এ তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।


শুক্রবার (২৯ ডিসেম্বর) সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেড় মাস আগে বাংলাদেশে নকল ওষুধ ছড়াচ্ছে অভিযোগ পেয়ে অনুসন্ধানে নামে সিআইডি। এর পর তাঁতীবাজার থেকে বৃহস্পতিবার রাতে রুহুল আমিন, নিখিল রাজবংশী এবং শুক্রবার মোহাম্মদ সাইদকে আটক করে সিআইডি।


এ সময় তাদের কাছ থেকে প্রায় ৪০ হাজার পাতা নকল ওষুধ জব্দ করা হয়। এর মধ্যে ক্যান্সার প্রতিরোধক এমটি এক্স, ক্লোমাইড ও রিভোকন ওষুধও রয়েছে। এ ছাড়া আটককৃতদের কাছ থেকে নগদ সাড়ে তিন লাখ টাকাও উদ্ধার করার কথা জানিয়েছে সিআইডি।


মোল্যা নজরুল বলেন, এই চক্রটি দীর্ঘদিন ধরে বিপুল পরিমাণে নকল ওষুধ চীন থেকে আমদানি করে ঢাকার মিটফোর্ডের ওষুধ মার্কেটসহ বিভিন্ন জেলায় বাজারজাত করছিল।


তিনি বলেন, আটক তিনজন পুলিশের কাছে স্বীকার করেছে, কাস্টমসের কিছু অসাধু কর্মকর্তার সঙ্গে যোগসাজশে ভিন্ন ডিক্লারেশনে তারা এ ওষুধগুলো আনত। চীনের কোনো কোম্পানির কাছে তারা ওষুধ তৈরির অর্ডার দিত।


এ ঘটনায় কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। এ ছাড়া এ বিষয়ে আরও পদক্ষেপ নিতে ঔষুধ প্রশাসন অধিদফতরের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে জানান মোল্যা নজরুল।

 


Top