আজীবন নিষিদ্ধ হতে পারেন অনন্য মামুন | daily-sun.com

আজীবন নিষিদ্ধ হতে পারেন অনন্য মামুন

ডেইলি সান অনলাইন     ২৮ ডিসেম্বর, ২০১৭ ১৮:১৫ টাprinter

আজীবন নিষিদ্ধ হতে পারেন অনন্য মামুন

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ‘বাংলাদেশ নাইটস’ নামের একটি অনুষ্ঠানের পর আদম পাচারের অভিযোগে চলচ্চিত্র পরিচালক অনন্য মামুনকে আটক করা হয়। এসময় দেশটির বিভিন্ন স্থান থেকে মোট ৫৭ জনকে আটক করা হয়।

 

 

এই ঘটনার পর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি তাঁর সদস্যপদ আপাতত স্থগিত করেছে। অনন্য মামুন বাংলাদেশে চলচ্চিত্র পরিচালক হিসেবে বেশ পরিচিত। চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন কাহিনীকার আবদুল্লাহ জহির বাবুর সহকারী হিসেবে। পরবর্তীতে তিনি নিজেই কাহিনিকার হিসেবে পরিচিতি লাভ করেন। অনন্ত জলিল প্রযোজিত 'মোস্ট ওয়েলকাম' ছবির মাধ্যমে অনন্য মামুন তার পরিচালনা অধ্যায় শুরু করেন।

 

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, আজ (বৃহস্পতিবার) মিটিং ছিল। আপাতত তাঁর সদস্যপদ স্থগিত করা হয়েছে। আগামী শনিবার জেনারেল মেম্বারদের নিয়ে মিটিং। সেখানে যদি অধিকাংশরা চান তাহলে তাকে আজীবন নিষিদ্ধ করা হবে।

বদিউল আলম খোকন বলেন, 'তিনি যে কাজ করেছেন তা আমাদের জন্য সম্মানহানিকর। যদি তাঁকে আজীবন নিষিদ্ধ করা হয় তাহলে পরিচালক সমিতির কোনো সুবিধাই পাবেন না, এমনকী তিনি এফডিসিতেও প্রবেশ করতে পারবেন না। '

 

গত ২৩ ডিসেম্বর সঙ্গীতশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, শখ, ইমন, নিরব, কবির তিথি, মিষ্টি জান্নাত, আইরিন সুলতানাসহ এক ঝাঁক শিল্পী নিয়ে কুয়ালালামপুরে ‘সিনেমেটিক বাংলাদেশি নাইট’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করেন পরিচালক অনন্য মামুন। অনুষ্ঠানের পরদিনই মানবপাচারের অভিযোগে আটক হন তিনি। বর্তমানে অনন্য মামুন মালয়েশিয়ায় পুলিশ হেফাজতে আছেন।

 


Top