পুরুষরা বেশি টেলিভিশন দেখলে কমবে স্পার্ম কাউন্ট | daily-sun.com

পুরুষরা বেশি টেলিভিশন দেখলে কমবে স্পার্ম কাউন্ট

ডেইলি সান অনলাইন     ২৩ ডিসেম্বর, ২০১৭ ১৫:০০ টাprinter

পুরুষরা বেশি টেলিভিশন দেখলে কমবে স্পার্ম কাউন্ট

পুরুষদের জন্যে সতর্কবার্তা! প্রতিদিন পাঁচ ঘণ্টার বেশি সময় টিভি দেখেন? তাহলে অবিলম্বে স্পার্ম কাউন্ট কমছে পুরুষদের। সাম্প্রতিক এক গবেষণা বলছে, দিনে পাঁচ ঘণ্টার বেশি টিভি দেখলে, এবং টিভি দেখার সময় জাঙ্ক ফুড খেলে ৩৫ শতাংশ পর্যন্ত কমে যায় স্পার্ম কাউন্ট।

 

 

গবেষকদের দাবি, দীর্ঘক্ষণ টিভি দেখলে হাই-ক্যালোরি খাবার খাওয়ার প্রবণতা বেড়ে যায়। মূলত লোকে বসে বসে জাঙ্ক ফুড খায়, সঙ্গে আলস্য বাড়ে। গবেষণাতেই দেখা গিয়েছে, টিভি দেখা যে সমস্ত পুরুষের নেশা, তাদের স্পার্ম কাউন্ট ৩৮ শতাংশ পর্যন্ত কমে যায়, তুলনায় যারা সুস্থ জীবন যাপন করে, বা যে সমস্ত পুরুষদের শরীর সচল। এমনকি দীর্ঘসময় টিভি দেখার ফলে ফুসফুসে রক্ত জমাট বাধার সম্ভাবনা ৪৫ শতাংশ বেড়ে যায়।

 

 

গবেষকরা ২০০ ছাত্রের ওপর পরীক্ষামূলক সমীক্ষা চালিয়েছিল। তাদের প্রত্যেকের বয়স ১৮ থেকে ২২-এর মধ্যে। সেই পরীক্ষামূলক গবেষণা থেকেই গবেষকরা এই সিদ্ধান্ত পৌঁছেছে, কখনওই কারও টিভি দেখতে দেখতে খাওয়া উচিত নয়। প্রসঙ্গত, যারা শারীরিক ভাবে সচল সেই সমস্ত পুরষদের স্পার্ম কাউন্ট অলস পুরুষ মানুষের থেকে বেশি। এই গবেষণাপত্রটি আমেরিকান জার্নাল অফ এপিডেমিওলজিতে প্রকাশিত হয়েছে। কাজেই সুস্থ যৌন জীবন উপভোগ করতে, এবং দীর্ঘদিন তরতাজা থাকতে, অবিলম্বে এই সমস্ত বদভ্যাস থাকলে, নিজের রুটিন বদলান।

 


Top