শ্রীলঙ্কার সাথে ভারতের সিরিজ জয়, জয়ের নায়ক রোহিত শর্মা | daily-sun.com

শ্রীলঙ্কার সাথে ভারতের সিরিজ জয়, জয়ের নায়ক রোহিত শর্মা

ডেইলি সান অনলাইন     ২৩ ডিসেম্বর, ২০১৭ ১১:১৮ টাprinter

শ্রীলঙ্কার সাথে ভারতের সিরিজ জয়, জয়ের নায়ক রোহিত শর্মা

টি-টোয়েন্টিতে যখন জয়ের টার্গেট হয় ২৬১, তখন রান তাড়া করতে নামার আগেই ম্যাচের ফলাফল আন্দাজ করা যেতে পারে।  থারাঙ্গা, পেরেরারা সহজে হাল ছাড়েননি ঠিকই।

কিন্তু স্কোরবোর্ডে ওই বিরাট অঙ্কটা আগেভাগেই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে ফেলেছিল।

 

শুক্রবার ইন্দোরের ছবিটা ছিল ঠিক এমনই। এ দিন রোহিত-রাহুলের ব্যাটিং তাণ্ডবে শ্রীলঙ্কাকে ৮৮ রানে হারাল ভারত। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ জিতে নিল ভারত।

 

ভারতের ২৬০ তাড়া করতে নামার আগেই কার্যত ম্যাচ হেরে বসে লঙ্কা-বাহিনী। ১৭.২ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় তারা। রানের পাহাড় তাড়া করতে নেমে শুরুটা মন্দ করেনি শ্রীলঙ্কা। কিন্তু পেরেরার উইকেট খোয়াতেই তাদের লড়াই শ্লথ হয়ে পড়ে। আর তাই হাসতে হাসতেই ওয়ানডের পর এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজও পকেটে পুরে ফেলল ভারত। দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে প্রস্তুতিটা বেশ ভালভাবেই সেরে রাখল ভারত।

 

ভারত সর্বোচ্চ রানের রেকর্ড স্পর্শ করতে না-পারলেও দ্রুততম সেঞ্চুরির ক্ষেত্রে প্রোটিয়া ব্যাটসম্যান মিলারের বিশ্ব রেকর্ড ছুঁলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। ৩৫ বলে সেঞ্চুরি করে মিলারের বিশ্ব রেকর্ডে ভাগ বসালেন মুম্বাইয়ের এই ডানহাতি। শেষ পর্যন্ত ৪৩ বলে ১১৮ রানে ডাগ-আউটে ফেরেন রোহিত। ১০টি ওভার বাউন্ডারি ও এক ডজন বাউন্ডারিতে সাহায্যে ইনিংস সাজিয়েছেন রোহিত।

 

শ্রীলঙ্কার সর্বোচ্চ ৭৭ রান করেন পেরেরা। ৩৭ বলের ইনিংসে সাতটি ওভার বাউন্ডারি এবং চারটি বাউন্ডারি মারেন তিনি। ৪৭ রান করেন কুশল। ২৫ রান করেন ডিকওয়েলা। এই তিন ব্যাটসম্যান ছাড়া লঙ্কার আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। প্রথম ম্যাচের মতো এ দিনও ভারতের সফলতম বোলার চাহাল। এ দিনও চারটি উইকেট নেন লেগ-স্পিনার। তিনটি উইকেট নেন কুলদীপ যাদব।

 


Top