আঙ্গুলের চেয়েও ছোট ফোন | daily-sun.com

আঙ্গুলের চেয়েও ছোট ফোন

ডেইলি সান অনলাইন     ২২ ডিসেম্বর, ২০১৭ ১৬:০৫ টাprinter

আঙ্গুলের চেয়েও ছোট ফোন

আত্মপ্রকাশ করল বিশ্বের সবচেয়ে ছোট অথচ পুরোপুরি কার্যকরী মোবাইল ফোন Zanco tiny t1। ওজনে একটি কয়েনের চেয়েও হালকা, আকৃতিতে আপনার বুড়ো আঙুলের চেয়েও ছোট।

মাত্র ১৩ গ্রাম ওজনের এই মোবাইল ফোনটির আকৃতি ৪৬.৭x২১x১২ এমএম।

 

 

এই ফোনের ফিচার কিন্তু আর পাঁচটা সাধারণ ফোনের মতোই। এতে ফোন করা, ধরা ও মেসেজ পাঠানো যাবে। ০.৪৯ ইঞ্চির ওএলইডি স্ক্রিন রয়েছে এই ফোনে। সঙ্গে অ্যালফা-নিউমারিক কি-প্যাড। একটি ন্যানো সিমকার্ড সাপোর্ট করবে এই ফোন। সংরক্ষণ করে রাখা যাবে ৩০০টি কন্ট্যাক্ট। এক একবারে ৫০টি ফোন কল লগ রেকর্ড করা থাকবে। ইনবক্সে রাখা যাবে ৫০টি এসএমএস।

 

এবার আসা যাক ফোনটির গঠন কাঠামোয়। এই ফোনে রয়েছে মিডিয়াটেক প্রসেসরের সঙ্গে ৩২ এমবি র‍্যাম। ২০০ এমএইএইচ ব্যাটারি তিনদিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে। টকটাইম একটানা তিন ঘণ্টার। তবে এটি মূলত টুজি ফোন। ব্লুটুথ ও মাইক্রো ইউএসবি সাপোর্ট করলেও ইন্টারনেট সার্ফিং করা যাবে না। লাউডস্পিকার ও মাইক তো থাকবেই।

 

জানতে ইচ্ছা করছে তো ফোনটির দাম কত? প্রস্তুতকারক সংস্থার ‘সুপার আরলি বার্ড’ অফারে ফোনটি অনলাইনে পাওয়া যাচ্ছে ৩০ ইউরোর (প্রায় ৩ হাজার টাকা) বিনিময়ে। কম্পানিটি তাদের একটি ব্লগ পোস্টে জানিয়েছে, যাঁরা অল্প কয়েকদিনের জন্য কোথাও বেড়াতে যেতে চান, কিন্তু সঙ্গে বড় ফোন বহন করতে চান না তাঁদের জন্য Zanco tiny t1 সেরা মাধ্যম হতে পারে যোগাযোগ বজায় রাখার জন্য।

 


Top