একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের অর্জন ও বীরত্বগাঁথা নিয়ে ওয়েবসাইট চালু | daily-sun.com

একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের অর্জন ও বীরত্বগাঁথা নিয়ে ওয়েবসাইট চালু

ডেইলি সান অনলাইন     ২০ ডিসেম্বর, ২০১৭ ১৮:২৭ টাprinter

একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের অর্জন ও বীরত্বগাঁথা নিয়ে ওয়েবসাইট চালু

গত ১৪ই ডিসেম্বর জাতীয় মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুষ্ঠিত হয়েছে “অম্লান সূর্যসন্তানরা” নামে শহীদ বুদ্ধিজীবীদের তথ্য ও ইতিহাস সম্বলিত ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন। www.intellectualmartyrsbd.com- এই ওয়েবসাইটে রয়েছে শহীদ বুদ্ধিজীবীদের ছবি, তাঁদের তথ্য, অর্জন ও মুক্তিযুদ্ধকালীন অবদান।

মুক্তিযুদ্ধ জাদুঘরের সহায়তায় ও এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশন লিমিটেড-এর সার্বিক তত্ত্বাবধানে এই উদ্যোগটি নিয়েছে জি-গ্যাস।

 

ওয়েবসাইটটির উদ্বোধন ঘোষণা করেন মুক্তিযুদ্ধ জাদুঘরের সম্মানিত ট্রাস্টি ও এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশন লিমিটেড-এর চেয়ারম্যান আলী যাকের। উদ্বোধন শেষে আলী যাকের বলেন, “দেশের এইসব সূর্যসন্তান হারিয়ে সত্যিই আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। তাঁদের স্মৃতি ও অবদান রক্ষার্থে সবাইকে এক জায়গায় করার উদ্দেশ্য থেকেই এ প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। ”

 

জি-গ্যাস এর ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন রশীদ বলেন, “জি-গ্যাস-এর এই প্রয়াস এই সময়ের প্রজন্ম এবং আগামী প্রজন্মকে জাতির অম্লান সূর্যসন্তানদের জানতে সহায়তা করবে এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সবাইকে অনুপ্রাণিত করবে। ” সবার অংশগ্রহণে এই তথ্য ভাণ্ডার আরও সমৃদ্ধ, আরো বৈচিত্র্যপূর্ণ ইতিহাসে পরিশীলিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

এ ওয়েবসাইটে বুদ্ধিজীবীদের সম্পর্কে যে কেউ চাইলেই যেকোনো তথ্য কিংবা ছবি যোগ করতে পারবে এবং মুক্তিযুদ্ধ জাদুঘর-এর সার্বিক উন্নতিকল্পে অনুদানও প্রদান করতে পারবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘর, এশিয়াটিক এমসিএল ও জি-গ্যাস এর অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।   


Top