মোবাইল এসএমএসে প্রতারণাকারীকে শায়েস্তা করলেন তরুণী | daily-sun.com

মোবাইল এসএমএসে প্রতারণাকারীকে শায়েস্তা করলেন তরুণী

ডেইলি সান অনলাইন     ১৯ ডিসেম্বর, ২০১৭ ১৯:৪৮ টাprinter

মোবাইল এসএমএসে প্রতারণাকারীকে শায়েস্তা করলেন তরুণী

মোবাইল ফোন ব্যবহার করেন কিন্তু কখনও প্রতারকদের কাছ থেকে প্রচুর পরিমাণে টাকা জিতে নেয়ার এসএমএস পাননি এমন মানুষ খুব কম পাওয়া যাবে। প্রতারকেরা টাকার লোভ দেখিয়ে নানান ফন্দি করে আপনার কাছ থেকেই টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করেন। অনেক সময় শুধু এসএমএস খুললেই ফোন থেকে কেটে নেয়া হয় টাকা। সবসময় এসব ঠগবাজদের ধরতে না পারায় শাস্তিও দেয়া যায় না।

 

তবে শায়না গিমাও এবার এমন এক প্রতারককে যেভাবে শায়েস্তা করয়েছে তা অন্যরাও পরীক্ষা করতে চাইবেন। গুস্টিনো আটিটাস নামধারী এক ব্যক্তির কাছ থেকে শায়না একটি মেসেজ পান। যেখানে বলা হয়, তিনি একটি ল্যাপটপ জিতে নিয়েছেন। খবরটা ভালো হলেও শায়না বুঝতে পারেন যে কেউ তাকে ঠকানোর চেষ্টা করছে। তিনি ওই ঠগকে শায়েস্তা করার জন্য পাল্টা একটি এসএমএস পাঠান।

 

শায়না তার মেসেজে লিখেন, অভিনন্দন! আপনি সফলভাবে ‘প্রতিদিনের প্রার্থনা’ সার্ভিসে সাবস্ক্রাইব করেছেন!  এজন্য আপনার একাউন্ট থেকে ৫০ পেসো (দক্ষিণ আমেরিকার মুদ্রা) কেটে নেয়া হবে।’



এটা লিখে তিনি খৃস্টানদের একটি প্রার্থনা সঙ্গীত যোগ করে দেন তার এসএমএস-এ। ভয় পেয়ে ওই প্রতারক টাকা বাঁচানোর জন্য আবার পাল্টা এসএমএস ‘ক্যান্সেল’ লিখে পাঠান। কিন্তু শায়না তাকে মাফ করতে নারাজ। তিনি প্রতারককে লেখেন, ‘দুঃখিত, আপনার পাঠানো কোডটি সঠিক নয়।’

 

ওই প্রতারক যতবার তার সাবস্ক্রিপশন বাতিল করার জন্য মেসেজ করেন, শায়না ততবারই তাকে একই রিপ্লাই দেন। শায়না তার টুইটারে প্রতারকের সঙ্গে তার এসএমএস চালাচালির স্ক্রিনশট শেয়ার করলে বিভিন্ন সামাজিক মাধ্যমে তার টুইটটি ভাইরাল হয়ে যায়। অনেকেই প্রতারকদের এমনভাবে শায়েস্তা করার জন্য পদ্ধিতিটি ব্যবহারের জন্য মুখিয়ে আছেন বলে মন্তব্য করেছেন। 

 

 


Top