ইসরাইলি সেনার গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত | daily-sun.com

ইসরাইলি সেনার গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত

ডেইলি সান অনলাইন     ১৬ ডিসেম্বর, ২০১৭ ১১:৪৬ টাprinter

ইসরাইলি সেনার গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত

- বুকে গুলিবিদ্ধ অবস্থায় পিচঢালা সড়কে ঢলে পড়েছেন আকল

 

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা ফিলিস্তিনে ব্যাপক বিক্ষোভ হয়েছে। এসব বিক্ষোভে ইহুদী সেনারা গুলি চালালে চার ফিলিস্তিনি নিহত হন।

আহত হয়েছেন চার শতাধিক মানুষ। খবর: আলজাজিরা।   


ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জুমার পর পশ্চিমতীরের বিরা শহরের উত্তরে বাইত ইল অঞ্চলে চলা বিক্ষোভে ইসরাইলি সেনারা গুলি চালায়। এতে শহীদ হন আমিন মাহমুদ আকল (১৯)। তার আগেই শহীদ হন বাসেল মুস্তফা মুহাম্মদ ইবরাহিম (২৯)। উত্তর জেরুজালেমের আতানা শহরে বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি। পরে রামাল্লার ফিলিস্তিন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কাদরা শুক্রবার সন্ধ্যায় গাজায় দুই যুবক নিহতের কথা জানান। সেখানে বিক্ষোভে ইসরাইলি সেনারা গুলি চালালে ইয়াসির সাকার (২৩) এবং আগে বিক্ষোভে দখলদারদের হামলায় দুই পা হারানো ইবরাহিম আবু সুরাইয়াকে (২৯) এদিন গুলি করে হত্যা করা হয়।


শুক্রবার সন্ধ্যায় রেডক্রস জানিয়েছে, জুমার পর পশ্চিমতীর, জেরুজালেম ও গাজা অঞ্চলে চলা বিক্ষোভে ইসরাইলি সেনারা গুলি চালালে অন্তত ৩৪০ জন আহত হন।


শুক্রবার দুপুর না গড়াতেই ৩০টির বেশি স্থানে বিক্ষোভ হয়। এসবের মধ্যে সবচেয়ে বড় বিক্ষোভ হয় কালান্দিয়া চেক পয়েন্ট, পশ্চিমতীরের বেতেলহেমের বিরা শহরের উত্তরে বাইত ইল অঞ্চলে।


এদিকে, জুমা ঘিরে প্রাচীন জেরুজেলেমের আমুদ নামের প্রধান ফটকে দখলদার ইসরাইলি বাহিনী নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। একইভাবে অধিকৃত জেরুজালেমের উত্তরে কালান্দিয়া চেকপয়েন্টেও নিরাপত্তা জোরদার করে দখলদার বাহিনী।

 


Top