স্টান্ট দেখাতে গিয়ে ৬২ তলা থেকে পড়ে মৃত্যু চীনা 'সুপারম্যানের' (ভিডিও) | daily-sun.com

স্টান্ট দেখাতে গিয়ে ৬২ তলা থেকে পড়ে মৃত্যু চীনা 'সুপারম্যানের' (ভিডিও)

ডেইলি সান অনলাইন     ১৩ ডিসেম্বর, ২০১৭ ১২:৫৬ টাprinter

স্টান্ট দেখাতে গিয়ে ৬২ তলা থেকে পড়ে মৃত্যু চীনা 'সুপারম্যানের' (ভিডিও)

গগনচুম্বী বাড়ি বা উঁচু ব্রিজের রেলিং থেকে রুদ্ধশ্বাস স্টান্ট খ্যাতি এনে দিয়েছিল চীনের ওয়ু ইয়ংনিংকে। ২৬ বছরের এই দুঃসাহসীকে অনেক সময় চীনা ‘সুপারম্যান’ও বলা হত। বিশাল বিশাল উঁচু বিল্ডিং বা ব্রিজে তাঁর কসরত দর্শকদের মেরুদণ্ডে হিমেল স্রোত বইয়ে দিত। আর এই দুঃসাহসিকতার জন্য অনলাইনে তাঁর ফলোয়ারের সংখ্যা বেড়েছে লাফিয়ে লাফিয়ে। ওই সব স্টান্ট দেখানোর সময় তিনি কোনও রক্ষাকবচ বা দড়িও ব্যবহার করতেন না। আবার ওই সব স্টান্টের সেলফিও অনেক সময় তুলতেন তিনি।

 


প্রচণ্ড ঝুঁকি সত্ত্বেও এতদিন তাঁর কোনও ক্ষতি হয়নি। কিন্তু সেই অকুতোভয় স্টান্টের চিরসমাপ্তি হয়ে গেল গত ৮ নভেম্বর। হুনান প্রদেশের চাংশায় একটি ৬২ তলা বাড়ির ছাদের বাইরের দেওয়াল ধরে পুলআপ করছিলেন তিনি। কিন্তু সফল হল না ওই স্টান্ট। হাত ফস্কে পড়ে গিয়ে মৃত্যু হল তাঁর।

 

 

এই ঘটনা একমাস আগে ঘটলেও তাঁর মৃত্যুর কথা গতসপ্তাহের আগে ঘোষণা করা হয়নি। জানা গেছে, ইয়ংনিং মার্শাল আর্টের প্রশিক্ষণ নিয়েছিলেন। এর আগে সিনেমা ইন্ডাস্ট্রিতে স্টান্ট হিসেবে কাজ করতেন। পরে তিনি উঁচু উঁচু জায়গায় চড়ার স্টান্টকেই পূর্ণ সময়ের পেশা হিসেবে বেছে নেন। কারণ, এতে অনেক বেশি রোজগার হত।

 


শেষপর্যন্ত একটি রুফটপিং চ্যালেঞ্জের ১৫ হাজার মার্কিন ডলার পুরস্কার জিততে গিয়ে তাঁর মৃত্যু হল বলে সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে।
ইয়ংনিংয়ের মৃত্যুর খবরে সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুরাগীরা শোক প্রকাশ করেছেন।

 

 


Top