আজও রাজধানীসহ অনেক স্থানে বৃষ্টি হতে পারে | daily-sun.com

আজও রাজধানীসহ অনেক স্থানে বৃষ্টি হতে পারে

ডেইলি সান অনলাইন     ১১ ডিসেম্বর, ২০১৭ ১০:২১ টাprinter

আজও রাজধানীসহ অনেক স্থানে বৃষ্টি হতে পারে

 

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটির কারণে রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে আজ সোমবারও (১১ ডিসেম্বর) আকাশ অধিকাংশ সময় মেঘাচ্ছন্ন থাকতে পারে। ঝরতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।


আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি উত্তর-পূর্ব দিকে আরো অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে গেলেও আজ সকাল থেকে আকাশ রয়েছে মেঘলা। বিকাল পর্যন্ত আকাশের অবস্থা কিছুটা স্বাভাবিক হতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।


এর আগে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে গত শুক্রবার রাত থেকে রাজধানীসহ দেশের কয়েকটি এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকে।


আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, আজ দেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।


রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

 


Top