ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন প্রযুক্তি পণ্যের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী | daily-sun.com

ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন প্রযুক্তি পণ্যের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি     ১০ ডিসেম্বর, ২০১৭ ১৯:২০ টাprinter

ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন প্রযুক্তি পণ্যের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

‘ডিজিটাল ওয়াল্ড'র উদ্বোধন শেষে ওয়ালটনের স্টল পরিদর্শনকালে দেশে তৈরি পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড) হাতে নিয়ে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যপ্রযুক্তি মেলা ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন স্টল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দেশে তৈরি ওয়ালটনের প্রযুক্তি পণ্যের প্রশংসা করেন।

 

প্রধানমন্ত্রীর পরিদর্শনের সময় উপস্থিত ওয়ালটনের কর্মকর্তারা জানান, শেখ হাসিনা প্রথমে ওয়ালটনের কার্যক্রম নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র উপভোগ করেন। এরপর গাজীপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটন হাই-টেক এবং ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের উৎপাদন কার্যক্রম ক্লোজ সার্কিট ক্যামেরায় সরাসরি পর্যবেক্ষণ করেন। তিনি ওয়ালটনের মাদারবোর্ড, কম্পিউটার, মোবাইল ফোন, কম্প্রেসর ইত্যাদির উৎপাদন প্রক্রিয়া দেখে মুগ্ধ হন।

 

প্রধানমন্ত্রী ওয়ালটনের তৈরি একটি পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড) হাতে নিয়ে পর্যবেক্ষণ করেন। ওয়ালটনের একটি ল্যাপটপও তিনি হাতে নিয়ে দেখেন। এসময় বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোন দেখানো হয় প্রধানমন্ত্রীকে। তিনি দেশীয় শিল্পের বিকাশ ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

 

ছবি: ‘ডিজিটাল ওয়াল্ড'র উদ্বোধন শেষে ওয়ালটনের স্টলে ল্যাপটপ হাতে নিয়ে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

স্টলে উপস্থিত ওয়ালটনের কর্মকর্তারা জানান, সেসময় প্রধানমন্ত্রী তাদের জানিয়েছেন- তিনি নিজে ওয়ালটনের পণ্য ব্যবহার করেন এবং দেশীয় পণ্য ব্যবহারে অন্যদের উৎসাহিত করেন।

 

পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমরান আহমেদ, আইসিটি মন্ত্রণালয়ের সচিব সুবীর কিশোর চৌধুরী এবং বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি ও বিজয় সফটওয়্যারের উদ্ভাবক মোস্তফা জব্বারসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

ওয়ালটনের পক্ষে উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম শামসুল আলম, ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম রেজাউল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলমসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

উল্লেখ্য, কয়েকটি আইটি সংগঠনের সহযোগিতায় বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ এবং বেসিসের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড। চার দিনব্যাপী এই আয়োজনের প্রতিপাদ্য হচ্ছে- ‘রেডি ফর টুমরো’। পঞ্চমবারের মতো অনুষ্ঠিত দেশের সবচেয়ে বড় এই তথ্যপ্রযুক্তির মেলায় অংশ নিয়েছে ওয়ালটন।


Top