‘কোর কেবল’ কাটা পড়ে ফায়ার সার্ভিসসহ বিকল প্রায় ৯ লাখ টেলিফোন | daily-sun.com

‘কোর কেবল’ কাটা পড়ে ফায়ার সার্ভিসসহ বিকল প্রায় ৯ লাখ টেলিফোন

ডেইলি সান অনলাইন     ৮ ডিসেম্বর, ২০১৭ ১৫:০৫ টাprinter

‘কোর কেবল’ কাটা পড়ে ফায়ার সার্ভিসসহ বিকল প্রায় ৯ লাখ টেলিফোন

 

সিটি করপোরেশনের সংস্কার কাজে রাজধানীর মগবাজার এলাকার দিলু রোডে বিটিসিএলের ‘কোর কেবল’ কাটা পড়ায় বিকল হয়ে পড়েছে দেশের বিভিন্ন স্থানের প্রায় ৯ লাখ ফোন। বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

 


তিনি বলেন, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে মগবাজার দিলু রোডে সিটি করপোরেশন সংস্কার কাজ করতে গিয়ে টেলিফোনের ওই ‘কোর কেবল’ কেটে ফেলে। ফলে বিকল হয় পড়ে টেলিযোগাযোগ ব্যবস্থা। তবে সকালেই মেরামতের কাজ শুরু হয়েছে।


বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমেদ  বলেন, 'কোর কেবল' কাটা পড়ায় সারাদেশে  টেলিযোগাযোহ ব্যবস্থায় বিকল হয়ে পড়েছে। সারাদেশে বিটিসিএল এর প্রায় নয় লাখ ল্যান্ড ফোন গ্রাহক আছেন, তাদের অধিকাংশই সমস্যায় পড়েছেন। এটা ঠিক হতে আরো কয়েক ঘণ্টা লাগতে পারে।


তিনি বলেন, সিটি করপোরেশনসহ অন্যান্যা সেবা সংস্থাকে উন্নয়ন কাজের ক্ষেত্রে সর্তকর্তা অবলম্বনের জন্য বার বার চিঠি দিলেও তারা আমলে নেয় না। এতে বারবার বিভিন্ন স্থানে একই ঘটনা ঘটছে।


এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফোনটি বিকল হয়ে যাওয়ার খবর আসে।

বিপরীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি বিকল্প নম্বরও দেওয়া হয়। এরই প্রেক্ষিতে বিটিসিএল এর সাথে যোগাযোগ করতে গিয়ে জানা যায় মগবাজারের দিলু রোডে কেবল কাটা পাড়ায় ফায়ার সার্ভিসসহ কয়েক লাখ ফোনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।  
 

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ এনায়েত হোসেন বলেন, ভোর ৫ টা থেকে টিএন্ডটির ওই সংযোগটি বিচ্ছিন্ন হয়ে গেছে। এই একটি নম্বরেই নাগরিকেরা ফায়ার সার্ভিসের সুবিধা পেয়ে থাকেন। এ অবস্থায় ব্যাপকভাবে দুর্ভোগের কথা বিবেচনায় রেখে বিকল্প দুটি নম্বর দেওয়া হয়েছে।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে অগ্নিকাণ্ডসহ যে কোনো প্রয়োজনে জরুরিভাবে ব্যবহারের জন্য 01730336699 ও 01713038182 এই দু নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

 


Top