জীবিত শিশুকে মৃত ঘোষণা: বরখাস্ত দুই চিকিৎসক | daily-sun.com

জীবিত শিশুকে মৃত ঘোষণা: বরখাস্ত দুই চিকিৎসক

ডেইলি সান অনলাইন     ৪ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫১ টাprinter

জীবিত শিশুকে মৃত ঘোষণা: বরখাস্ত দুই চিকিৎসক

ভারতের উত্তর দিল্লির শালিমার বাগের ম্যাক্স হাসপাতালে জীবিত সদ্যোজাত শিশুকে মৃত ঘোষণা নিয়ে বিতর্কের জেরে বরখাস্ত করা হল দুই চিকিৎসককে। হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সহ বিশেষজ্ঞ দলের তদন্ত চলছে।

এরই মধ্যে যমজ শিশুদের পরীক্ষা করা দুই চিকিৎসক এ পি মেহতা ও বিশাল গুপ্তকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

 

 

গত বৃহস্পতিবার ম্যাক্স হাসপাতালে যমজ সন্তানের জন্ম দেন এক মহিলা। হাসপাতালের পক্ষ থেকে প্রথমে জানানো হয়, একটি শিশু মারা গিয়েছে এবং অন্য শিশুটির অবস্থা আশঙ্কাজনক। তাকে পর্যবেক্ষণে রাখতে হবে। কিন্তু কিছুক্ষণ পরে জানানো হয়, দ্বিতীয় শিশুটিরও মৃত্যু হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে প্লাস্টিকের ব্যাগে করে শিশুদু’টির দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। তাদের সমাধিস্থ করতে নিয়ে যাওয়ার পথে বোঝা যায়, একটি শিশু বেঁচে আছে। সঙ্গে সঙ্গে তাকে অন্য একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানেই এখন তার চিকিৎসা চলছে।

 

 

এই ঘটনার জেরে ম্যাক্স হাসপাতালকে নোটিস দেয় দিল্লি পুলিশ। দিল্লির স্বাস্থ্য দফতরও এই ঘটনার তদন্ত শুরু করেছে। এক সপ্তাহের মধ্যে তদন্ত রিপোর্ট দেওয়া হবে বলে জানানো হয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, ওই হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ প্রমাণিত হলে লাইসেন্স বাতিল করা হবে।

 


Top