রংপুরের সেই ঠাকুরপাড়ায় মির্জা ফখরুল | daily-sun.com

রংপুরের সেই ঠাকুরপাড়ায় মির্জা ফখরুল

ডেইলি সান অনলাইন     ২০ নভেম্বর, ২০১৭ ১১:৪৭ টাprinter

রংপুরের সেই ঠাকুরপাড়ায় মির্জা ফখরুল

 

মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে সংঘর্ষ, অগ্নি সংযোগ ও ভাঙচুরের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা রংপুরের পাগলাপীর ঠাকুরপাড়ায় পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২০ নভেম্বর) বেলা সোয়া ১১টার দিকে তিনি সৈয়দপুর বিমানবন্দর থেকে সড়ক পথে ঠাকুরপাড়ায় পৌঁছান।


এখানে মির্জা ফখরুল দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারের খোঁজখবর নেবেন এবং দলের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দিবেন।


মির্জা ফখরুলের সঙ্গে আছেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ স্থানীয় নেতারা।

 


এর আগে বিএনপি মহাসচিব হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল নয়টার ফ্লাইটে সৈয়দপুরে বিমানবন্দরে যান। সেখান থেকে সড়ক পথে ঠাকুরপাড়ার উদ্দেশে রওনা হন তিনি।


প্রসঙ্গত, গত ১০ নভেম্বর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার প্রতিবাদে ওই দিন জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা এক জোট হয়ে পাগলাপীর বাজারে মানববন্ধন শুরু করেন। এ সময় ওই কর্মসূচিতে সংহতি জানিয়ে আশপাশের কয়েক হাজার মুসল্লি সমবেত হন। একপর্যায়ে বিক্ষুব্ধ মুসল্লিরা ঠাকুরপাড়ার দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে হাবিব নামে স্থানীয় এক যুবক (২৭) নিহত হন। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ওই ঠাকুরপাড়া এলাকায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ আহত হয়েছেন। আহতদের পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 


এর আগে গতকাল রবিবার (১৯ নভেম্বর) ঢাকা থেকে গিয়ে ঠাকুরপাড়ার ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারের খোঁজ-খবর ও ত্রাণ সহায়দা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 


Top