সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদের ইন্তেকাল | daily-sun.com

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদের ইন্তেকাল

ডেইলি সান অনলাইন     ১৯ নভেম্বর, ২০১৭ ১৫:০১ টাprinter

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদের ইন্তেকাল

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক ডেপুটি স্পিকার মো. আখতার হামিদ সিদ্দিকী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে আখতার হামিদের বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন।


তিনি বলেন, আখতার হামিদ সিদ্দিকী বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বিগত সাত দিন তিনি রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি ছিলেন।


এদিকে আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা মরহুমের শোকসন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


এছাড়া সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারও শোক প্রকাশ করেছেন।


রবিবার বাদ আসর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আখতার হামিদ সিদ্দিকীর প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে এবং আগামীকাল সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে নিজ এলাকা নওগাঁ হবে তৃতীয় জানাজা। এরপর পারিবারিক কবরস্থানে প্রবীণ এই রাজনীতিককে দাফন করা হবে।


আখতার হামিদ সিদ্দিকী ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত জাতীয় সংসদের ১০ম ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।

 


Top