এমপি রানার জামিন আবেদন খারিজ, প্রতি শুনানিতে হাজিরের নির্দেশ | daily-sun.com

এমপি রানার জামিন আবেদন খারিজ, প্রতি শুনানিতে হাজিরের নির্দেশ

ডেইলি সান অনলাইন     ১৯ নভেম্বর, ২০১৭ ১৩:৫৮ টাprinter

এমপি রানার জামিন আবেদন খারিজ, প্রতি শুনানিতে হাজিরের নির্দেশ

 

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সরকারদলীয় এমপি আমানুর রহমান খান রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে বহুল আলোচিত এ মামলার প্রতিদিনের শুনানিতে তাকে আদালতে হাজির করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) বিচারপতি বোরহান উদ্দীন ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।


আদালতে রানার পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান।


এর আগে গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রানার জামিনের বিষয়ে আসামি ও রাষ্ট্র উভয়পক্ষের শুনানি শেষ হয়। এরপর রায়ের জন্য আজকের দিন ধার্য ছিল। 


এর আগে চলতি বছরের ১৩ এপ্রিল বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহের হাইকোর্ট বেঞ্চ তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে গত ১৮ এপ্রিল রানাকে হাইকোর্টের দেয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে পাঠিয়ে একই দিন শুনানির দিন ধার্য করেন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত।


এর আগে ১৬ এপ্রিল তিন দিনের জন্য জামিন স্থগিত করে ১৮ এপ্রিল শুনানির দিন ধার্য করেছিলেন চেম্বার আদালত। পরে গত ৮ মে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্রকুমার সিনহার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ আবেদনটির শুনানি চার মাসের জন্য মুলতবি ও ছয় মাসের মধ্যে এ মামলা নিষ্পত্তির নির্দেশ দেন। এরপর আপিল বিভাগে কয়েক দফা জামিন স্থগিত নিয়ে শুনানি মুলতবি করা হয়।


গত ১৯ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ জামিনের এ স্থগিতাদেশ চলমান রেখে চার সপ্তাহের মধ্যে রুল নিষ্পত্তির আদেশ দেন। আপিল বিভাগের আদেশের পর হাইকোর্টে এ রুল শুনানি শেষে আজ রায় দেওয়া হয়।

 


Top