কাবুলে বিয়েবাড়ির বাইরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ১৮ | daily-sun.com

কাবুলে বিয়েবাড়ির বাইরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ১৮

ডেইলি সান অনলাইন     ১৬ নভেম্বর, ২০১৭ ১৯:৩১ টাprinter

কাবুলে বিয়েবাড়ির বাইরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ১৮

 বৃহস্পতিবার আফগানিস্তানের  রাজধানী কাবুলে একটি বিয়েবাড়ির সামনে আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ১৮ জন নিহত হয়েছেন বলে খবর। আহত বহু। নিহতদের মধ্যে ৮ জন পুলিশকর্মী রয়েছেন। ১০ জন সাধারণ নাগরিক। 

 

 

বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ এই বিস্ফোরণটি হয়। শহরের লাব-এ-জার স্কোয়ারের নিকটে খৈর খানায় অবস্থিত একটি বিয়েবাড়ির সামনে এই বিস্ফোরণ ঘটে। সেই সময় ওই ভবনে একটি রাজৈনিতক সমাবেশ চলছিল বলে জানিয়েছে কাবুল পুলিশ।

 

 

কাবুল পুলিশের মুখপাত্র আব্দুল বশির মুজাহিদ জানান, আততায়ী ভবনের মধ্যে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু, তাকে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। তখনই নিজেকে উড়িয়ে দেয় ওই জঙ্গি। তিনি বলেন, হতাহতদের মধ্যে একাধিক পুলিশকর্মী রয়েছেন।

 

 

বিস্ফোরণের তীব্রতায় বিয়েবাড়ির কাচ ভেঙে চুরচুর হয়ে যায়। গোটা ভবনটি কেঁপে ওঠে। আশেপাশের গাড়িতে আগুন ধরে যায়। আতঙ্কে দিশেহারা হয়ে পড়েন আগত অতিথিরা।

জানা গিয়েছে, বিস্ফোরণের সময় ভবনের ভেতরে ছিলেন উত্তর আফগানিস্তানের বালখ প্রদেশের প্রভাবশালী গভর্নর তথা দেশের প্রেসিডেন্ট আশরাফ ঘানির প্রবল সমালোচক আত্তা মহম্মদ নূর।

 

 

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বাহিনী। অতিথিদের নিরাপদে বের করে আনা হয়। গোটা এলাকায় ব্যারিকেড করে দেওয়া হয়। রাস্তার ধারে ও নালায় বহু নিথর দেহ পড়ে ছিল। আহতদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

আফগান অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র নাজীব দানিশ জানান, ৯ জন আহত হয়েছেন। এর মধ্যে ৭ জনই পুলিশকর্মী। ২ জন সাধারণ নাগরিক। এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠনই।

 


Top