শুরুতেই চাপে খুলনা | daily-sun.com

শুরুতেই চাপে খুলনা

ডেইলি সান অনলাইন     ১৪ নভেম্বর, ২০১৭ ১৪:১৯ টাprinter

শুরুতেই চাপে খুলনা

 

আগে ব্যাট করতে নেমে ২৯ রানেই ২ উইকেটে হারিয়ে বিপদে পড়ে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা। ৪৬ রানে পড়েছে তাদের আরেকটি উইকেট। ফিরে গেছেন মাইকেল ক্লিঙ্গার, ধীমান ঘোষ ও নাজমুল হোসেন শান্ত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত খুলনার স্কোর ১৭.৩ ওভার শেষে ৪ উইকেটে ১১৯।


নাজমুল হোসেন শান্ত ও ক্লিঙ্গার জুটিকে ২২ রানের বেশি করতে দেননি ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ক্লিঙ্গারকে ব্যাক্তিগত ১০ রানে আবু হায়দার রনির হাতে ক্যাচে পারিণত করেন সাকিব। এরপর আবু হায়দার রনির বলে সাকিবের হাতে ক্যাচ হয়েছেন ধীমান ঘোষ। এবারের বিপিএলে প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়ে ২ রান করেই ফিরেছেন জাতীয় দলের সাবেক এই উইকেট কিপার। ভাল খেলতে থাকা শান্ত ২৪ রান করে স্টাম্পিংয়ের শিকার হয়েছেন।


সিলেট পর্বে প্রথম মুখোমুখি হয়েছিল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। যে ম্যাচে আগে ব্যাট করে ২০২ রান করে সাকিব আল হাসানের ঢাকা। খুলনার হার ৬৫ রানে। ঢাকা পর্বে অবশ্য টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ঢাকা।


ঢাকা নিজেদের প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে হেরে হোঁচট খেলেছিল। এরপর খুলান বিপক্ষে জয়। আর ঢাকায় ফিরে সিলেটের বিপক্ষে ফের মুখোমুখি হয়ে তো আরো দাপুটে জয় ঢাকার। ১০২ রানের লক্ষ্য দিয়েছিল সিলেট। শহীদ আফ্রিদির ঝড়ে ঢাকা তা পেরিয়ে যায় মাত্র ৭.৫ বলে। অন্যদিকে ঢাকার বিপক্ষে হারের পর সিলেট সিক্সার্স এবং চিটাগং ভাইকিংসের বিপক্ষে খুলনার জয়টাও ছিল সহজই। অর্থাৎ দুলই ৩টি করে ম্যাচ খেলে জয় পেয়েছে ২টি করে।


খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মাইকেল ক্লিঙ্গার, নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্র্যাথওয়েট, রাইলি রুশো, আরিফুল হক, জফরা আর্চার, ধীমান ঘোষ, শফিউল ইসলাম, আকিলা ধনঞ্জয়া ও আবু জায়েদ।


ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, ক্যামেরন ডেলপোর্ট, কাইরন পোলার্ড, শহিদ আফ্রিদি, সুনিল নারাইন, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম, নাদিফ চৌধুরী, আবু হায়দার রনি ও খালেদ আহমেদ।

 


Top