লুঙ্গি পরে স্কুলে ক্লাস নিচ্ছেন শিক্ষক | daily-sun.com

লুঙ্গি পরে স্কুলে ক্লাস নিচ্ছেন শিক্ষক

ডেইলি সান অনলাইন     ১৩ নভেম্বর, ২০১৭ ১৫:২৬ টাprinter

লুঙ্গি পরে স্কুলে ক্লাস নিচ্ছেন শিক্ষক

তারাগঞ্জ সয়ার ধোলাইঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানে মাত্র দুজন শিক্ষক ক্লাস নিচ্ছেন। অন্য ক্লাসে শিক্ষক না থাকায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা স্কুল মাঠে খেলাধুলায় ব্যস্ত। শিক্ষার্থী কৈলাস রায় ও মুন্না মিয়া বলে, এত বেলা হইছে স্যারেরা এখনো স্কুলোত আইসে নাই। ওই জন্যে আমরা বাইরোত খেলা করুচ্চি।

 

 

এ সময় দেখা যায়, রমানাথ চন্দ্র রায় নামের এক ব্যক্তি চতুর্থ শ্রেণির ক্লাস নিচ্ছেন। তিনি ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এর পাশের কক্ষে পঞ্চম শ্রেণির ক্লাস নিতে দেখা যায় নুরুল হুদা নামের এক কিশোরকে। সে ভাড়াটিয়া হিসেবে ওই বিদ্যালয়ে ক্লাস নিচ্ছে। তার পরনে ছিল লুঙ্গি এবং টিশার্ট। পরনের লুঙ্গিটি আবার কাছা দেওয়া। 

 

 

নুরুল হুদা বলে, ‘আমি বিদ্যালয়ের নিয়োগপ্রাপ্ত কোনো শিক্ষক নই। প্রধান শিক্ষক আমাকে দেড় মাস আগে মৌখিক চুক্তিতে পাঠদান করাতে অনুরোধ করেন। ’ প্রধান শিক্ষিক মাসে কত টাকা বেতন দেন জানতে চাইলে সে বলে, ‘চুক্তি হয়নি। এখনো টাকা পাইনি। ’ খবর পেয়ে বিদ্যালয়ে আসেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নাহার বেগম। যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত না থাকার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আমার এক শিক্ষার্থী অসুস্থ। তাকে দেখার জন্য ঘণ্টাখানেক আগে তার বাড়িতে গিয়েছিলাম। এ কারণে বিদ্যালয়ে আসতে কিছুটা দেরি হয়েছে। ’

 

সুত্রঃ কালের কণ্ঠ 

 


Top