আইপিডিসি'র আয়োজনে আন্তঃক্লাব জাতীয় বিতর্ক প্রতিযোগিতা | daily-sun.com

আইপিডিসি'র আয়োজনে আন্তঃক্লাব জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

ডেইলি সান অনলাইন     ১১ নভেম্বর, ২০১৭ ১৮:৫০ টাprinter

আইপিডিসি'র আয়োজনে আন্তঃক্লাব জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

 

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, সম্প্রতি প্রথম দবারের মতো আন্তঃক্লাব জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘কমিউনিকেশন ইন অ্যাকশন’ সিআইএ-থ্রি আয়োজন করেছে। সিআইএ হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিন্যান্স-এর বিতর্ক সংগঠন এফবিডিএ-এর নিজিস্ব বিতর্ক প্রতিযোগিতা টুর্নামেন্ট।

ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক, সাস্ট, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আইইউবি এবং অন্যান্য বেসরকারী বিশ্ববিদ্যালয় সহ সারা দেশের বিভিন্ন কলেজ ও স্কুল থেকে মোট ৪৮ টি দল এ বছরের সবচেয়ে বড় এ বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়।

 

আইপিডিসি ফাইন্যন্স লিমিটেড-এর আয়োজনে দেশের শীর্ষ কর্পোরেট হাউসের উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে চট্টগ্রামের পাঁচলাইশে অবস্থিত স্কুল অব সায়েন্স এন্ড হিউম্যানিটিস-এ অনুষ্ঠিত হয় সিআইএ-৩ এর চূড়ান্ত পর্ব।

এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় চট্টগ্রামের হোটেল আগ্রাবাদ-এর ক্রিস্টাল বল রুম এ। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং রানার-আপ হয়েছে ঢাকা বিশবিদ্যালয়ের আইবিএ। অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর চট্টগ্রাম ব্রাঞ্চ ম্যানেজার অণির্বান সরকার।

 

 

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর চট্টগ্রাম ব্রাঞ্চ ম্যানেজার অণির্বান সরকার বলেন, “দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের একত্রিত করতে এবং তাদের মধ্যে যোগাযোগ বাড়াতে আমরা এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছি। আশা করছি এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতার পাশাপাশি জ্ঞান বৃদ্ধিতে সহায়ক হবে।”


Top