ইনু হয়তো আত্মতৃপ্তির ঢেকুর তুলতে চাচ্ছেন: কাদের | daily-sun.com

ইনু হয়তো আত্মতৃপ্তির ঢেকুর তুলতে চাচ্ছেন: কাদের

ডেইলি সান অনলাইন     ৯ নভেম্বর, ২০১৭ ১৬:০২ টাprinter

ইনু হয়তো আত্মতৃপ্তির ঢেকুর তুলতে চাচ্ছেন: কাদের

 

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাহেব হয়তো বক্তব্য দিয়ে আত্মতৃপ্তির ঢেকুর তুলতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করলে দশা কী হবে তিনি (ইনু) নিজেও ভালো করে জানেন। আগেও টেস্ট করে দেখেছেন তিনি।


বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজের স্বীকৃতি পাওয়া উপলক্ষে বৃহস্পতিবার (৯ নভেম্বর) টিএসসি মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।


বুধবার (৮ নভেম্বর) কুষ্টিয়ার মিরপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় ফুটবল মাঠে হাসানুল হক ইনু বলেন, জোটে না থাকলে এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবে না আওয়ামী লীগ। ইনু আরও বলেন, ‘আপনারা (আওয়ামী লীগ) ৮০ পয়সা থাকতে পারেন, আপনি এক টাকার মালিক না। যতক্ষণ এক টাকা হবেন না, ততক্ষণ ক্ষমতা পাবেন না।


ইনুর দেয়া এমন বক্তব্যকে ‘অভিমানের বোমা ফাটানো’ বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ইনু আমাদের সাথেই একসঙ্গে নির্বাচন করবেন। হয়তো কোনো কারণে অভিমান করেছেন। আবার কিছুটা আত্মতৃপ্তির ঢেকুরও তুলেছেন।


বলেন, আমরা বিষয়টি আমাদের ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে জানিয়েছি। এটা নিয়ে আর বেশি কিছু এখানে না বলাই ভালো।


ছাত্রলীগের ওই অনুষ্ঠানে স্বাধীনতার ঘোষক বিতর্ক নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা ইতিহাস নিয়ে কানামাছি খেলে তাদের ইউনেস্কো বঙ্গবন্ধুর ভাষণকে স্বীকৃতি দিয়ে সমুচিত জবাব দিয়েছে।


ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় বাংলার আনন্দ, গৌরবের কোনো সীমা সেই। সম্মানের সঙ্গে এই ভাষণ ব্যবহার করা হবে। যত্রতত্র নয়। বঙ্গবন্ধু কতোটা বিচক্ষণ ছিলেন তা তার স্বাধীনতা ঘোষণা থেকেই বোঝা যায়।


তিনি বলেন, ঘোষণা পাঠ করলেই স্বাধীনতার ঘোষক হওয়া যায় না। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ছোট করতে চায় তারাই একমাত্র দাবী করে তাদের নেতা স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন।


এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, কিছু কিছু ঘটনার কারণে দল খুবই বিব্রত। সিলেট এবং চট্টগ্রামে ছাত্রলীগের দু গ্রুপের সংঘর্ষের ঘটনা তথ্য সন্ত্রাস নয়। সবসময় মনে রাখতে হবে সত্যকে পাশ কাটিয়ে চলে যাওয়া কোনো সমাধান নয়। অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধ ঘোষণাও কোনো সমাধান নয়। এক্ষেত্রে কঠোর পদক্ষেপ নিতে হবে।


সভা শেষে ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু কর্তৃক রচিত অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বিতরণ করেন।

 


Top