সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: দু’দফা তারিখ পরিবর্তন করে এবার চায় ১২ নভেম্বর | daily-sun.com

সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: দু’দফা তারিখ পরিবর্তন করে এবার চায় ১২ নভেম্বর

ডেইলি সান অনলাইন     ৭ নভেম্বর, ২০১৭ ১৪:০৫ টাprinter

সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: দু’দফা তারিখ পরিবর্তন করে এবার চায় ১২ নভেম্বর

 

‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে এবার ১২ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। এ নিয়ে দু’দফা সমাবেশের তারিখ পরিবর্তন করল দলটি। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন তারিখের কথা জানান।


তিনি বলেন, ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষ্যে সমাবেশের জন্য অনুমতি চেয়েছি। বিভিন্ন কারণে সরকার সমাবেশের অনুমতি দেয়নি। এখন আমরা আগামী ১২ নভেম্বর সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি, সরকার জনসভা করতে সহযোগিতা করবে। অন্যথায় প্রমাণিত হবে তারা বিরোধী রাজনৈতিক দলগুলোর অধিকার কেড়ে নিচ্ছে।


প্রসঙ্গত, গত ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে বিএনপি। অনুমতি না পেয়ে সোমবার, ৬ নভেম্বর আবার ১১ নভেম্বর নতুন করে সমাবেশের জন্য অনুমতি চায় দলটি। এখন আবার ১২ নভেম্বর সমাবেশ করার কথা জানানো হলো।


মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসনের উপস্থিতিতে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে প্রতিবছর জিয়াউর রহমানের মাজারে আমরা পুষ্প অর্পণ করি। এটি বাংলাদেশের একটি তাৎপর্যপূর্ণ দিন। প্রতিবছর দিনটি পালন করি। এবার আমাদের সেই সুযোগ থেকে সরকার বঞ্চিত করেছে।


বিএনপি এই মুহূর্তে কোনো সংঘাতপূর্ণ কর্মসূচিতে যাবে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার ইচ্ছাকৃতভাবেই সিপিসি সম্মেলনের দোহাই দিয়ে বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি পালনে বাধা দিচ্ছে। 


জিয়াউর রহমান দেশে সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছিলেন, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তার প্রচেষ্টায় আজ বাংলাদেশে গণতন্ত্র, মত প্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠা পেয়েছে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। 


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল প্রমুখ। 
 

 


Top