ফেনীতে বাসে আগ্নি সংযোগের ঘটনায় বিএনপির ১৩ নেতাকর্মী আটক | daily-sun.com

ফেনীতে বাসে আগ্নি সংযোগের ঘটনায় বিএনপির ১৩ নেতাকর্মী আটক

ডেইলি সান অনলাইন     ২ নভেম্বর, ২০১৭ ১২:৪০ টাprinter

ফেনীতে বাসে আগ্নি সংযোগের ঘটনায় বিএনপির ১৩ নেতাকর্মী আটক

 

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকা থেকে ফেরার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের পাশে দুটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১ নভেম্বর) রাতভর অভিযান চালিয়ে জেলা শহরের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করে ফেনি মডেল থানা পুলিশ।

  


যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে ফেনী শহর বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন বাবুল, সোনাগাজী পৌর বিএনপি সভাপতি আবুল মোবারক ভিপি দুলাল, ফুলগাজী উপজেলা ছাত্রদল সভাপতি কামাল হোসেন, শুভপুর ইউনিয়ন যুবদল সভাপতি আমজাদ হোসেনের নাম জানা গেছে।


উল্লেখ্য, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকায় ফিরছিলেন খালেদা জিয়া। এসময় ফেনীর মহিপাল ফিলিং স্টেশনের সামনে খালেদা জিয়ার গাড়িবহরের পাশে দুটি বাসে পেট্রোল বোমা মেরে আগুন জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। এই ঘটনায় বুধবার সন্ধ্যায় ফেনী মডেল থানার এসআই নুর উদ্দিন বাদী হয়ে ছাত্রদল নেতা রিয়াজ পাটোয়ারীকে প্রধান আসামি করে ২৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩৫-৪০ জনের নামে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন খন্দকার ও জেলা ছাত্রদলের একাংশের ছাত্রদল সভাপতি নাইমউল্লা চৌধুরী পরাগ, ওপর অংশের সভাপতি মেজবাহ উদ্দিনসহ ছাত্রদল-যুবদলের ২৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।


এর আগে গত বুধবার চট্টগ্রামে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে থাকা সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। ফেনী সদর মডেল থানায় ২০-২৫ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে এ মামলা করেন ফেনী সদর কোর্ট ইন্সপেক্টর নাজিবুল ইসলাম।


গত শনিবার (২৮ অক্টোবর) সকালে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ সহায়তা উপলক্ষ্যে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পথে ফেনী ও চট্টগ্রামে মিরসরাইয়ে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাংচুর করা হয়।

 


Top