এফডিসিবির আয়োজনে ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো | daily-sun.com

এফডিসিবির আয়োজনে ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো

ডেইলি সান অনলাইন     ৩১ অক্টোবর, ২০১৭ ১৮:৪৮ টাprinter

এফডিসিবির আয়োজনে ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো


আগামী ৩ ও ৪ নভেম্বর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ বছর দেশের সবচেয়ে বড় ফ্যাশন অনুষ্ঠান ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো ২০১৭’- এর আয়োজন করতে যাচ্ছে ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি)। গতকাল রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।  
খাদি কাপড়ের হৃত গৌরব ও দেশীয় ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যেই ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি-দ্য ফিউচার ফ্যাব্রিক শো ২০১৭’- এর আয়োজন করা হচ্ছে। এ বছর এ অনুষ্ঠানে ১৯ জন বাংলাদেশি এবং ৭ জন আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার অংশগ্রহণ করবেন।

 


বাংলাদেশি ডিজাইনাররা হলেন: মাহিন খাঁন, কুহু, এমদাদ হক, চন্দনা দেওয়ান, শৈবাল সাহা, বিপ্লব সাহা, লিপি খন্দকার, মারিয়া ইসলাম, ফারাহ আনজুম বারী, শাহরুক আমিন, নওশিন খায়ের, তেনজিং চাকমা,  আফসানা ফেরদৌসি, রাকা, ফাইজা আহম্মেদ, রিমা,  সারা করিম, ফারা দিবা এবং রুপু শামস্।


আন্তর্জাতিক ডিজাইনাররা হলেন: রসনা শ্রেষ্ঠ (নেপাল), জ্যাকলিন ফং (মালয়েশিয়া), নীলান হারাসগামা (শ্রীলঙ্কা), চিমমি চদেন (ভুটান), সুকীজিত দাংচাই (থাইল্যান্ড), হিমাংশু শনি (ভারত) এবং সৌমিত্র ম-ল (ভারত)। 
এছাড়াও, সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ১০ ও ১১ নভেম্বর গুলশানের গার্ডেনিয়া কনভেনশন সেন্টারে একটি দুই দিনব্যাপী খাদি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। যেখানে প্রদর্শিতব্য বস্ত্র বিক্রি করা হবে।  
সংবাদ সম্মেলনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 


‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো ২০১৭’- এর টাইটেল স্পন্সর ট্রেসেমে। এ আয়োজনে সহায়তায় আছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়।এ আয়োজনে সার্বিক সহায়তা দিচ্ছে বেঙ্গল গ্রুপ, আইপিএবি ও সেনোরা। এছাড়াও, এ ফ্যাশন অনুষ্ঠানের টেকনোলজি পার্টনার হিসেবে আছে মাইক্রোসফট এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে মাছরাঙা টেলিভিশন (টিভি), রেডিও স্বাধীন (রেডিও), ক্যানভাস (ম্যাগাজিন) এবং ফোরথট পিআর (জনসংযোগ)। এছাড়াও, দ্য ওয়ে ঢাকা এ আয়োজনের হসপিটালিটি পার্টনার হিসেবে কাজ করবে এবং এয়ারলাইন্স পার্টনার হিসেবে রয়েছে দ্রুক এয়ারলাইন।

 


Top