বিশ্বাস করি না, কেউ এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিয়ে যাবে: ফখরুল | daily-sun.com

বিশ্বাস করি না, কেউ এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিয়ে যাবে: ফখরুল

ডেইলি সান অনলাইন     ২৩ অক্টোবর, ২০১৭ ১৮:১৬ টাprinter

বিশ্বাস করি না, কেউ এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিয়ে যাবে: ফখরুল

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এ কথা বিশ্বাস করি না, কেউ এসে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিয়ে যাবে। বলেন, আমরা কারো কাছে দয়া ভিক্ষা করি না। আমরা এ কথা বলি না, আমাদের ক্ষমতায় বসিয়ে দাও। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সুষমা স্বরাজের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের প্রতি ইঙ্গিত করে সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

 

সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে গণসংস্কৃতি দলের উদ্যোগে প্রয়াত রাজনীতিক অলি আহাদের ৫ম মৃত্যুবার্ষিকী ও প্রয়াত চলচ্চিত্রকার চাষি নজরুল ইসলামের ৭৬তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভা হয়।


মির্জা ফখরুল বলেন, আমরা সমগ্র বিশ্বের কাছে এ কথা বলতে চাই, বাংলাদেশে এখন গণতন্ত্র নাই, গণতন্ত্রের মুখোশ পড়ে, গণতন্ত্রের লেবাস পড়ে যারা আন্তর্জাতিক বিশ্বে গণতন্ত্রের কথা বলছে, তারা মিথ্যা কথা বলছে, তারা আন্তর্জাতিক বিশ্বকে বিভ্রান্ত করছে। সেই কারণে আমরা বিভিন্ন নেতাদের সঙ্গে দেখা করি, বাইরের থেকে কেউ আসলে তার সঙ্গে দেখা করি। এই কথাটাই আমরা তাদেরকে স্পষ্ট করে বলতে চাই যে, বাংলাদেশে গণতন্ত্র নেই।


বিএনপি মহাসচিব বলেন, আজকে আমাদের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, ভোট দিতে যেতে দেওয়া হয় না, আমাদের কোথাও দাঁড়াতেও দেওয়া হয় না, আমাদের সভা করতে দেওয়া হয় না। ঘরের মধ্যে মিটিং করতে হয় যেখানে গোয়েন্দা বাহিনীর কত লোক বসে আছে। এই যে বিষয়গুলো কোনো গণতান্ত্রিক ব্যবস্থা হতে পারে না।


গণসংস্কৃতি দলের সভাপতি এস আল আলমের সভাপতিত্বে ও এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসার পরিচালনায় আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ার‌ম্যান বরকতউল্লাহ বুলু, ঢাকা জেলা সভাপতি দেওয়ান মো. সালাহউদ্দিন, পিডিপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেলিম, ডিএলর সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, প্রয়াত চাষী নজরুল ইসলামের স্ত্রী জ্যোন্সা কাজী ও প্রয়াত অলি আহাদের মেয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা বক্তব্য দেন।


Top