পুলিশকে অপহরণ করার চেষ্টা করেছ্লি ভিনগ্রহের প্রাণী | daily-sun.com

পুলিশকে অপহরণ করার চেষ্টা করেছ্লি ভিনগ্রহের প্রাণী

ডেইলি সান অনলাইন     ২৩ অক্টোবর, ২০১৭ ১৭:৩৩ টাprinter

পুলিশকে অপহরণ করার চেষ্টা করেছ্লি ভিনগ্রহের প্রাণী

ঘটনা সেই ১৯৮০ সালের। তখন তিনি পুলিশে কর্মরত। গ্রামের মানুষের অভিযোগ, তাঁদের গরু হামেশাই হারিয়ে যাচ্ছে। তারই তদন্ত করছিলেন পশ্চিম ইয়র্কশায়রের অ্যালেন গডফ্রে। এবং তখনই নাকি ভিন গ্রহের প্রাণীরা তাঁকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল।

 

কয়েক দিন আগে, এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন সত্তর বছরের প্রাক্তন পুলিশকর্মী অ্যালেন গডফ্রে। 

গ্রামের হারিয়ে যাওয়া গরু খুঁজতে গিয়ে একদিন অ্যালেন আবিষ্কার করেন এক ইউএফও। তারিখটা ছিল ২৮ নভেম্বর, ১৯৮০। তিনি তৎক্ষণাৎ তাঁর সঙ্গীদের খবর দেওয়ার চেষ্টা করেন। কিন্তু, গাড়ির রেডিও কোনওভাবেই কাজ করেনি বলে জানান অ্যালেন। উপায়ন্তর না দেখে, সেই ইউএফও-র একটি ছবি আঁকেন অ্যালেন। 

 

প্রাক্তন পুলিশকর্মী এমনও দাবি করেন যে, ইউএফও-র কাছে যখন তিনি দাঁড়িয়ে ছিলেন, তখন তাঁর মস্তিষ্কে অনবরত নানা ধরনের সংকেত আসছিল। এবং তাঁর অদ্ভুত এক অনুভূতিও হচ্ছিল। তাঁর মনে হয়েছিল যে, তাঁকে হয়তো ভিনগ্রহের  প্রাণীরা  নিয়ে যেতে চাইছে।

 

 

ঘটনার কথা জানতে পেরে, আন্তর্জাতিক এক টেলিভিশন চ্যানেল অ্যালেন গডফ্রের সাক্ষাৎকার নেয়। বিখ্যাত হয়ে যান টডমর্ডেন পুলিশ থানার ওই কর্মী। কিন্তু, পাশাপাশি তাঁর ন’বছরের কর্মজীবনেরও ইতি পড়ে।  অ্যালেন গডফ্রে, পরবর্তীকালে একটি বই লেখেন তাঁর এই অনন্য অভিজ্ঞতা বর্ণনা করে। তাঁর ইচ্ছে, ‘হু অর হোয়াট ওয়ের দে’ নামক বইটি যেন তাঁর নাতিনাতনিরা পড়ে।

 


Top